বিজ্ঞাপন

হেলথ নিউজ, জানাবে স্বাস্থ্যের সব খবর

June 3, 2018 | 10:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: স্বাস্থ্যবিষয়ক সব ধরনের খবর জানানোর উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করল পূর্ণাঙ্গ মাল্টিমিডিয়া ওয়েবসাইট হেলথ নিউজ।

রোববার (৩ জুন) সাবেক প্রধান তথ্য কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গোলাম রহমান, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক এম আবদুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও প্রখ্যাত শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ হানিফ আনুষ্ঠানিকভাবে এই ওয়েবসাইটটির উদ্বোধন করেন।

তারা নিজ নিজ ফেইসবুক পাতায় হেলথ নিউজের যাত্রা শুরুর পোস্ট দেওয়ার মাধ্যমে নতুন এই ওয়েবসাইটের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন।

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় পাঁচ শতাধিক ব্যক্তি নিজ নিজ ফেইসবুক পাতায় পোস্ট দিয়ে হেলথ নিউজের যাত্রা শুরুর আনুষ্ঠানিকতায় যুক্ত হন।

এক বার্তায় তারা বলেন, “আমাদের জীবনে উদ্বেগ, আগ্রহ, কৌতূহলের একটি বড় অংশ স্বাস্থ্য নিয়ে। স্বাস্থ্য নিয়ে জানার আছে অনেক, নিজের কিংবা প্রিয়জনদের সুস্বাস্থ্যের জন্য জরুরি। কিন্তু বাংলাভাষায় স্বাস্থ্য বিষয়ক একটি পূর্ণাঙ্গ, সমৃদ্ধ ওয়েবসাইটের অভাব ছিল, সেই শূন্যতা পূরণ করতে এসেছে হেলথ নিউজ।”

ভারচুয়াল এই উদ্বোধনের বিষয়ে হেলথ নিউজের ব্যবস্থাপনা পরিচালক রুবী আহমেদ বলেন, “যুগটা এখন তথ্য প্রযুক্তির। আমাদের সবার এখন সদর্প উপস্থিতি ভারচুয়াল জগতে। আর আমাদের সংবাদ সেবাটি যেহেতু অনলাইনভিত্তিক, তাই অনলাইনেই উদ্বোধনের ব্যতিক্রমী এই ভাবনাটি আমাদের প্রণোদিত করেছে।”

বিজ্ঞাপন

হেলথ নিউজের উপদেষ্টা সম্পাদক প্রখ্যাত শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ হানিফ বলেন, “হেলথ নিউজে শুধু স্বাস্থ্য সংক্রান্ত খবর দিয়ে যেমন পাঠকের কৌতূহল মেটাবে, তেমনি রোগ ও চিকিৎসা নিয়ে পাঠকের নানা জিজ্ঞাসার উত্তরও দেবে।”

চিকিৎসা নিয়ে পাঠকের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে দেশের খ্যাতিমান চিকিৎসকদের নিয়ে একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল হেলথ নিউজের সঙ্গে যুক্ত হয়েছেন বলে জানান অধ্যাপক হানিফ।

“এখানে পাঠক শুধু পড়বেনই না; দেখবেন, শুনবেনও,” বলেন রুবী আহমেদ, যিনি সংবাদপত্রে কাজের অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে অনলাইন সংবাদপত্রের যাত্রার শুরুতেই যুক্ত হয়ে দশককাল কাটিয়ে নতুন অভিযাত্রায় নেমেছেন।

রুবী আহমেদ জানান, জাতীয়ভিত্তিক খবরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলের স্বাস্থ্যসেবা এবং তাতে সঙ্কটের চিত্র সবার সামনে তুলে আনতে চান তারা। আর এজন্য দক্ষ একদল সংবাদকর্মী যুক্ত হয়েছে হেলথ নিউজে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন