বিজ্ঞাপন

অন্তর্বর্তী সরকারে যোগ দিলেন আরও ৪ উপদেষ্টা

August 16, 2024 | 4:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারে আরও চারজন যোগ দিয়েছেন। শুক্রবার (১৬ আগস্ট) এই চার উপদেষ্টাকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর ফলে অন্তর্বর্তী সরকারের কলেবর দাঁড়ালো ২১ জনে।

বিজ্ঞাপন

শপথ নেওয়া উপদেষ্টারা হলেন অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ, সাবেক মন্ত্রিপরিষদসচিব আলী ইমাম মজুমদার,  সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান ও সাবেক সেনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম চৌধুরী।

শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুবুর রহমান।

শপথ অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহিদ ও ছাত্র অভ্যুত্থানের শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম সাইফুল কাদির।

বিজ্ঞাপন

সরকারি যানবাহন অধিদফতর সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শুক্রবারের শপথ অনুষ্ঠানের জন্য পাঁচটি গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়েছে।

গত ৮ আগস্ট রাতে নবীন-প্রবীণের সমন্বয় গঠিত হয় ১৭ সদস্যের দেশের বহুল আলোচিত অন্তর্বর্তী সরকার। এই সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন ড. মুহাম্মদ ইউনূস। বঙ্গভবনের দরবার হলে তাকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় আরও ১৩ জন উপদেষ্টা রাষ্ট্রপতির কাছে শপথ গ্রহণ করেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

শপথ অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামরিক–বেসামরিক কর্মকর্তা ও কূটনীতিকেরা দরবার হলে উপস্থিত ছিলেন।

শপথ নেওয়া অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা হলেন— ড. সালেহ উদ্দিন আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন. ড. আসিফ নজরুল, হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রিজওয়ানা হাসান, শারমিন মুরশিদ, ফারুক-ই-আজম (বীর প্রতীক), আদিলুর রহমান খান, সুপ্রদীপ চাকমা, ফরিদা আখতার, বিধান রঞ্জন রায়, আ ফ ম খালিদ হাসান, নুরজাহান বেগম, মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন