বিজ্ঞাপন

টেনে নিচ্ছিল স্রোত, আবর্জনায় আটকে বাঁচল শিশুর প্রাণ

June 4, 2018 | 9:24 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: বৃষ্টির মধ্যে পা পিছলে নালায় পড়ে গিয়েছিল আট বছরের শিশু মো. নাঈম। নালার মধ্যে পানির স্রোত, সঙ্গে আছে ময়লা-আবর্জনা। পানির তোড়ে প্রায় আধা কিলোমিটারেরও বেশি ভেসে গিয়েও আবর্জনায় আটকে প্রাণে বেঁচে গেছে শিশুটি।

সোমবার (৪ জুন) বিকেলে চট্টগ্রাম নগরীর কোতয়ালী থানার কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নালায় পড়ে নাঈম নিখোঁজ হওয়ার পর সন্তানের জন্য পাগলপ্রায় হয়ে গিয়েছিলেন মা হালিমা বেগম। সন্তানকে জীবিত ফিরে পাওয়ায় এখন তাদের ঘরে খুশির জোয়ার।

বিজ্ঞাপন

সন্ধ্যায় কাজীপাড়ায় নাঈমের বাসায় গিয়ে দেখা গেছে, বারবার ছেলেকে বুকে জড়িয়ে ধরে কাঁদছেন হালিমা। সৃষ্টিকর্তার কাছে বারবার শুকরিয়া জানাচ্ছেন।

হালিমা সারাবাংলাকে জানান, বিকেল আনুমানিক ৫টার দিকে বৃষ্টির মধ্যে বাসা থেকে বের হয়ে নালার কাছে দাঁড়িয়েছিল নাঈম। হঠাৎ পা পিছলে নালার মধ্যে পড়ে যায়। পড়ে যেতে দেখে স্থানীয় কয়েকজন দৌঁড়ে গেলেও পানির তোড়ে দ্রুত ভেসে যায় নাঈম।

বিজ্ঞাপন

জানাজানি হওয়ার পর কাজীপাড়ার স্থানীয় লোকজন এবং পরিবারের সদস্যরা নাঈমকে উদ্ধারের ছোটাছুটি শুরু করেন। প্রায় একঘণ্টা পর আনুমানিক আধা কিলোমিটার দূরে আসকার দিঘীর পাড়ে রামকৃঞ্চ মিশনের পেছনের নালার মধ্যে আবর্জনায় আটকানো অবস্থায় নাঈমকে দেখে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দা সালেহ জঙ্গী সারাবাংলাকে বলেন, ‘আবর্জনার স্তূপ নালার মধ্যে ছিল বলে ছেলেটি প্রাণে রক্ষা পেয়েছে। না হলে পানির যে স্রোত ছিল, ভেসে গেলে তাকে জীবিত উদ্ধারের সম্ভাবনা ছিল না।’

কাজীপাড়া বস্তির বাসিন্দা দিনমজুর ইকবাল হোসেনের ছেলে নাঈম স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র বলে জানিয়েছেন তার মা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন