বিজ্ঞাপন

মাদক উদ্ধারে গিয়ে মিলল ৭৫ মোবাইল সেট ও সাড়ে ৫ লাখ টাকা

June 7, 2018 | 6:35 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মাদক উদ্ধার অভিযানে গিয়ে একটি ফ্ল্যাট থেকে ৭৫টি দামি মোবাইল সেট এবং প্রায় সাড়ে ৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এসব মোবাইল সেট চুরি অথবা ছিনতাই করা বলে ধারণা পুলিশের।

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার চশমা হিলের গ্রীণভ্যালী আবাসিক এলাকায় রেজুয়ান ম্যানসন নামে একটি ভবনের ষষ্ঠ তলার ফ্ল্যাটে বুধবার (০৬ জুন) রাতে অভিযান চালানো হয়। ফ্ল্যাটটি পুলিশের তালিকাভুক্ত মাদক বিক্রেতা নূর আলম প্রকাশ লাদেনের মেয়ে শাবনূরের বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালি উদ্দিন আকবর।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহি উদ্দিন মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘আমাদের ধারণা, নগরীতে যেসব চোর-ছিনতাইকারী চক্র আছে তাদের ছিনতাই বা চুরি করা মোবাইল সেটগুলো শাবনূরের নেতৃত্বে একটি চক্র কিনে নেন। তারপর সেগুলো বিক্রি করা হয়। ফ্ল্যাটটিতে যে টাকা পাওয়া গেছে সেটি মোবাইল বিক্রির টাকা বলে আমাদের ধারণা। মাদক বিক্রির টাকাও হতে পারে।’

বিজ্ঞাপন

তবে ওই ফ্ল্যাটে অভিযানের সময় শাবনূরকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন ওসি।

নগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার সারাবাংলাকে জানান, অভিযানে গিয়ে ফ্ল্যাটটিতে তালা লাগানো পাওয়া যায়। পরে প্রতিবেশিদের সাক্ষী রেখে তালা ভেঙে সেটিতে ঢোকার পর ৬০ টি অ্যানড্রয়েড ও ১৫ সাধারণ মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এছাড়াও বাসাটি থেকে নগদ পাঁচ লাখ ৩৩ হাজার ৭৫০ টাকাও উদ্ধার করা হয়।

শাবনূরের বাবা তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নূরুল আলম লাদেন ছয় মাস আগে মারা গেছেন বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক ওয়ালি উদ্দিন আকবর।

বিজ্ঞাপন

ওসি মহি উদ্দিন মাহমুদ সারাবাংলাকে বলেন, লাদেনের মৃত্যুর পর শাবনূরসহ একটি চক্র ওই ব্যবসা নিয়ন্ত্রণ করে বলে আমাদের কাছে তথ্য ছিল। শাবনূরের স্বামী বিদেশে থাকেন।

এই ঘটনায় পাঁচলাইশ থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন