বিজ্ঞাপন

মঙ্গলবার খালেদার মামলার ফের শুনানি

December 21, 2017 | 11:37 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ২৬ থেকে ২৮ ডিসেম্বর  ফের শুনানি হবে।  আজ (বৃহস্পতিবার)  এ মামলার শুনানি শেষে নতুন এই দিন ঠিক করে বকশিবাজারের বিশেষ জজ আদালত। এ সময় পর্যন্ত খালেদা জিয়া জামিনে থাকবেন।

সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার টানা তৃতীয় দিনের শুনানিতে আদালতে খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান যুক্তি তুলে ধরেন। তিনি বলেন, ‘খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহার করেছেন এমন তথ্য রাষ্ট্রপক্ষের সাক্ষীদের বক্তব্যে উঠে আসেনি।’

খালেদা জিয়ার পক্ষে দ্বিতীয় দিনের যুক্তি তুলে ধরে রেজ্জাক খান বলেন, ‘এই মামলাটি গুরুত্বপূর্ণ কারণ খালেদা জিয়া বিশেষ রাজনৈতিক ব্যক্তিত্ব, যিনি দেশের তিনবারের প্রধানমন্ত্রী। অথচ তাকে জবাবদিহি করতেই আদালতে আনা হয়েছে।’ এভাবে বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে দুলতে থাকলে এ মামলার কার্যক্রম বন্ধ করে দেওয়া উচিত বলেও মন্তব্য করেন খালেদার আইনজীবী।

বিজ্ঞাপন

ঢাকার বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে বিশেষ জজ আদালতে বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক কাজ শুরু হয়। দুপুরে আধাঘণ্টা বিরতির পর ফের শুরু হয় শুনানি।

এদিকে, এ মামলা উপলক্ষে সকাল থেকেই আদালত এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। কড়া পুলিশি তল্লাশি ছাড়াও এজলাসের মুখে বসানো হয়েছে আর্চওয়ে । বেলা ১১টার দিকে আদালতে আসেন খালেদা জিয়া।

গত বুধবার এ মামলায় যুক্তি-তর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। এরপর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপনের জন্য সময় নির্ধারণ করে দেন অাদালত।

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আসামি হলেন— বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন।

সারাবাংলা/এজেডকে/আইজেকে/জেডএফ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন