বিজ্ঞাপন

‘আমি ব্রাজিলের ভক্ত কিন্তু আর্জেটিনা বিরোধী নই’

June 8, 2018 | 3:40 pm

অভিনয় জগতে ফজলুর রহমান বাবু নক্ষত্রসম একজন মানুষ, রূপালী দুনিয়ায় তারার মতো তার বিচরণ। অতিমানবীয় অভিনয় গুনে তিনি নিজেকে নিয়ে গিয়েছেন আকাশ সমান উচ্চতায়। তবুও চাইলেই তাকে ধরা যায়, ছোঁয়া যায়, কথা বলা যায় আন্তরিকভাবে।

আসছে ঈদে বড় পর্দায় হাজির হচ্ছেন এই গুণী অভিনেতা। ‘পোড়ামন ২’ শিরোনামের ছবিটিতে তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। ছোটপর্দাতেও আছেন তিনি। বেশকিছু নাটকে অভিনয় করতে দেখা যাবে তাকে। বিশ্বকাপ ফুটবল নিয়েও রয়েছে তার আগ্রহ। প্রতিবেশীদের নিয়ে খেলা দেখতে ভালোবাসেন। মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র, নাটক এবং বিশ্বকাপ ফুটবলে নিজের পছন্দের দল নিয়ে কথা বলেছেন ফজলুর রহমান বাবু। গল্পসঙ্গী ছিলেন সারাবাংলার এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট রেজওয়ান সিদ্দিকী অর্ণ


বিশ্বকাপ ফুটবল তো দেখবেন নিশ্চয়ই। কোন দলের সমর্থক আপনি?

বিজ্ঞাপন

আমি অনেক খেলা ভক্ত এক মানুষ। সময় পেলেই খেলা দেখি। আমি ব্রাজিলের ভক্ত। তাই বলে আবার আর্জেটিনা বিরোধী না। ব্রাজিল আমার দেশ না, আর্জেটিনাও আমার দেশ না। ব্রাজিলের খেলা ভালো লাগে সেই ছোটবেলা থেকেই।

কোন কোন দল চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে মনে করেন?

ব্রাজিল এবার ভালো খেলবে। এছাড়া জার্মানি, ফ্র্যান্স। আর্জেন্টিনাকে নিয়ে অতোটা আশাবদী না। মেসির বাইরে আসলে ওভাবে টিমটা ভালো হয়নি। আশাবাদী না হলেও আর্জেন্টিনা যদি ভালো খেলে তাহলে অবাক হবো না।

বিজ্ঞাপন

খেলা দেখার জন্য কোন বিশেষ আয়োজন থাকে কি?

তেমন কোন আয়োজন থাকে না। গতবার পাশের ফ্ল্যাটের সবাই একসাথে খেলা দেখেছিলাম। এবার বাসা পরিবর্তন করেছি। তবে চেষ্টা করবো প্রতিবেশীদের সাথে নিয়ে খেলা দেখতে। আসলে একা খেলা দেখে মজা নেই।

ঈদ কোথায় করবেন?

বিজ্ঞাপন

আমার ঈদ সাধারণত ঢাকাতেই উদযাপন করা হয়।

ছোটবেলার ঈদের কথা মনে পড়লেই আমরা অনেকে নষ্টালজিক হয়ে যাই। আপনার ক্ষেত্রে কি এমনটা হয়?

ছোটবেলার বয়সের কারনে অনেক আনন্দ থাকে, উচ্ছ্বাস থাকে। আর বড়বেলার ঈদ মানে হচ্ছে নিজেকে বিশ্রাম দেয়া, রিল্যাক্স করা। আর একটা বড় ব্যাপার হলো এখন ছোটরা যখন ঈদ করে, আনন্দ উল্লাস করে তখন সেটা দেখি আর ভাবি-আমিও তো ছোটবেলায় এমন আনন্দ করতাম। ওদের মাঝেই নিজেকে খুঁজে পাই। নস্টালজিক হয়ে যাই।

‘পোড়ামন টু’ সিনেমার দৃশ্যে ফজলুর রহমান বাবু

এবার ঈদে আপনার অভিনীত ‘পোড়ামন ২’ মুক্তি পাচ্ছে। ছবির ট্রেইলার দেখে মনে হয়েছে আপনি গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। সবাই আপনার প্রশংসাও করছেন। আপনার চরিত্র সম্পর্কে আপনার মূল্যায়ন জানতে চাই।

বিজ্ঞাপন

চরিত্রটি সম্পর্কে এখনই না বলা ভালো। হলে গিয়ে ছবিটি দেখলেই বোঝা যাবে। সংবাদ মাধ্যমে এভাবে চরিত্র নিয়ে কিছু বলা উচিত না। তবে শুধু এতোটুকু বলতে পারি আমার চরিত্রটা ব্যতিক্রম।

ছবিটিকে কিভাবে মূল্যায়ন করবেন?

এটাকে আমরা ফরমেটেড কমার্শিয়াল ছবি বলব না। এই ছবিটি একটি সুস্থ বিনোদনমূলক ছবি। দর্শকরা হলে গিয়ে হতাশ হবেন না। উপভোগ করবেন।

নতুন নির্মাতার সাথে কাজের অভিজ্ঞতা কেমন?

কাজের অভিজ্ঞতা দারুণ। রায়হান রাফি মেধাবী একজন নির্মাতা। ওর ভেতর ভালোকিছু করার ক্ষুধা আছে। তাছাড়া সহশিল্পী হিসেবে যারা কাজ করেছেন তাদের প্রত্যেকেই অনেক ভালো। সেকারনে কোন খারাপ অভিজ্ঞতা নেই।

ছোট পর্দার জন্য ঈদে কি কি কাজ করছেন?

অনেকগুলো কাজ করেছি ছোট পর্দার জন্য। সংখ্যার হিসেবে বলতে গেলে আট থেকে দশটার মতো নাটকে অভিনয় করেছি। গত রাতেও (বৃহস্পতিবার, ৭ জুন) একটি ঈদের নাটকের কাজ শেষ করে আসলাম। নাটকের নাম ঠিকঠাক মনে নেই। নাটকের নাম মনে রাখাটা আমার জন্য একটু কঠিন। ডায়েরি নিয়ে বসতে হবে। এইতো কক্সবাজারে একটি নাটকের শুটিং করে এলাম সেটার নাম মনে নেই। তবে এই মুহূর্তে স্বপ্নবাড়ি, দুলু বাবুর্চি নাটক দু’টির কথা মনে পড়ছে।

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন