বিজ্ঞাপন

চার মাস একই সিরায় তৈরি মিষ্টি যেত রাজধানীর অভিজাত দোকানে

June 8, 2018 | 8:43 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গত চার মাস ধরে একই সিরা ব্যবহার করা হতো মিষ্টি তৈরিতে। আর এই মিষ্টি বিক্রি হতো রাজধানীর অভিজাত দোকান বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার, ভাগ্যকূল মিষ্টান্ন ভাণ্ডার ও মুসলিম সুইটস ছাড়া আরও পাঁচটি দোকানে।

রাজধানীর মিরপুর-১১ নম্বর সেক্টরে শুক্রবার (৮ জুন) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা অভিযান চালিয়ে ওই কারখানাটি সিলগালা করে দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি কারখানার মালিককে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়। নষ্ট করে ফেলা হয় ১১ মণ মিষ্টি।

বিজ্ঞাপন

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে দীর্ঘদিন ধরেই ওই কারখানায় মিষ্টি তৈরি করা হচ্ছিল। পাবনা থেকে ছানা আনতো তারা। তাদের নিজস্ব কোনো বিক্রয়কেন্দ্র নেই। রাজধানীর অভিজাত ৮টি প্রতিষ্ঠান তাদের কাছ থেকে মিষ্টি কিনে বিক্রি করত।

এরপর মিরপুর-১১ নম্বর কাঁচা বাজারে একটি মাংসের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

সারওয়ার আলম আরও বলেন, গরুর মাংস বলে মহিষের মাংস বিক্রি এবং লোমসহ গরু ও ছাগলের পা ফ্রিজে সংরক্ষণ করার অপরাধে চার মাংস বিক্রেতাকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের বিরুদ্ধে সিটি করপোরেশন নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়ার অভিযোগ পাওয়া যায়।

সারাবাংলা/ইউজে/জেএ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন