বিজ্ঞাপন

গোপনে লন্ডনে ফখরুল

June 10, 2018 | 9:26 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: এই মুহূর্তে লন্ডনে অবস্থান করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১০ জুন) যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে যোগ দেওয়ার কথা রয়েছে তার। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শনিবার (৯ জুন) ফেসবুক মেসেঞ্জারে পাঠানো যুক্তরাজ্য বিএনপির প্রেস রিলিজ থেকে এ তথ্য জানা গেছে।

পরে বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খানও সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

অবশ্য খালেদা জিয়ার এই প্রেসউইং কর্মকর্তা গত সপ্তাহে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লন্ডন যাত্রার বিষয়টি গোপন করেন। গত শনিবার ( ৩ জুন) এ বিষয়ে তার কাছে জানতে চাইলে সারাবাংলাকে তিনি বলেছিলেন, মহাসচিব কোথায় গেছেন আমি জানি না।’

শুধু শায়রুল কবির নন, খোদ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও তার লন্ডন সফরের বিষয়টি গোপন রাখেন। যাওয়ার প্রাক্কালে তার লন্ডন সফরের খবরটিকে স্রেফ গুজব হিসেবে উল্লেখ করেন।

নিজে থেকে কাউকে কিছু না জানালেও বিভিন্ন সূত্র থেকে জানা যায়, গত শনিবার (৩ মে) থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীও ব্যাংকক যান।

বিজ্ঞাপন

দলের গুরুত্বপূর্ণ এই দুই নেতার এক সঙ্গে ব্যাংকক সফর নিয়ে বিএনপি এবং বাংলাদেশের রাজনৈতিক পরিমণ্ডলে নানা গুঞ্জন ওঠে। বিভিন্ন মহল থেকে বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রতিবেশি দেশের নীতিনির্ধারকদের সঙ্গে ব্যাংককে বৈঠকের চেষ্টা করছেন বিএনপির মহাসচিব। এরপর বিশেষ বার্তা নিয়ে তারেক রহমানের সঙ্গে দেখা করতে লন্ডন যাবেন ফখরুল।

এমন গুঞ্জনের মধ্যেই খবর এলো রোববার লন্ডনের হোটেল রয়েল রিজেন্সিতে যু্ক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন ফখরুল।

এদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই লন্ডন সফর নিয়ে লুকোচুরি খেলাকে দুই ফরমেটে বিচার করছেন সংশ্লিষ্টরা। এক. যাওয়ার আগে জানাজানি হলে তার লন্ডন যাত্রা বাধা দিতে পারত সরকার। সেই কারণেই তিনি কাউকে কিছু জানাননি। দুই. সরকার সব কিছু জানে। সরকারই একটা স্পেস তৈরি করে দিয়েছে বিএনপির মহাসচিবের লন্ডন যাত্রার। আর দুই পক্ষের যৌথ সিদ্ধান্তেই ফখরুলের লন্ডন সফর গোপন রাখা হয়েছে।

সারাবাংলা/এজেড/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন