বিজ্ঞাপন

এমপিও হবে, আন্দোলনের প্রয়োজন নেই: শিক্ষামন্ত্রী

June 11, 2018 | 1:28 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : পর্যায়ক্রমে নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এ নিয়ে কষ্ট করে শিক্ষকদের আন্দোলন করার কোনো প্রয়োজন নেই।

সচিবালয়ে সোমবার (১১ জুন) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে এফসিসিআইয়ের দুটি মাইক্রোবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী একথা বলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত বছর আন্দোলন করেছিলেন শিক্ষকরা। কিন্তু সরকার থেকে আশ্বাস দেওয়া হয় শিক্ষকদের দাবির বিষয়টি নতুন বাজেটে বিবেচনা করা হবে। কিন্তু আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের শেষ বাজেটে এমপিও নিয়ে কোনো ঘোষণা না থাকায় গত রোববার থেকে ঢাকায় আন্দোলনে নেমেছেন নন-এমপিও বেসরকারি শিক্ষক-কর্মচারীরা।

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রী বলেন, ‘এমপিওভুক্তি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আগে থেকেই কাজ করছে। এ কাজ এখনও চলছে। বাজেটে সব বিষয়ে বরাদ্দ থাকা প্রয়োজন নেই। এ বিষয়ে বরাদ্দ না থাকলেও মন্ত্রণালয়ের যে বরাদ্দ আছে এবং অর্থমন্ত্রীর যে থোক বরাদ্দ আছে সেখান থেকে এমপিওভুক্তি করানো সম্ভব। এ নিয়ে প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। এটি নিয়ে কাজ চলছে।’

এ সময় শিক্ষাখাতে অনিয়ম, দুর্নীতির ছাড় হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, ‘শিক্ষাখাতে কোনোপ্রকার দুর্নীতি মেনে নেওয়া হবে না।’

সারাবাংলা/এইচএ/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন