বিজ্ঞাপন

রাশিয়া মিস করবে পেলেকে!

June 11, 2018 | 4:55 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফুটবল ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা একমাত্র ফুটবলার ব্রাজিলের কিংবদন্তি পেলে। বিংশ শতাব্দীর সবগুলো বিশ্বকাপেই উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেলে। তবে, এই কিংবদন্তি ফুটবলারকে হয়তো এবার উদ্বোধনী ম্যাচে দেখা যাবে না। অসুস্থতার কারণে রাশিয়া বিশ্বকাপে উপস্থিত থাকতে পারবেন না তিনি।

পেলের মুখপাত্র জানিয়েছেন, তিনি অসুস্থ অনুভব করছে। পায়ে কিছুটা ব্যথা অনুভব করছেন পেলে। ভ্রমনে কোনো বাধা না থাকলেও রাশিয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের মতো পুরোপুরি সময়টা হয়তো তাকে দেখা নাও যেতে পারে।

গত কয়েকবছর ধরেই শারীরিক অসুস্থতার মধ্য দিয়েই সময় পার করছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। ৭৭ বছর বয়সী ব্রাজিলিয়ান এই কিংবদন্তি ২০১৫ সালে কিডনি ও প্রস্টেটে সমস্যার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন। এ বছরের জানুয়ারিতে কিছুটা অসুস্থ হওয়ার পর চিকিৎসার জন্য তাকে আবারো হাসপাতালে নেয়া হয়। তবে এরপর থেকেই বাসায় বিশ্রামে আছেন তিনি।

বিজ্ঞাপন

পেলের ব্যক্তিগত সহকারী গণমাধ্যমকে জানান, পেলের শারীরিক সমস্যা ও ব্যথা উপশমের জন্য তাকে পিজিওথেরাপি দেয়া হচ্ছে। বর্তমানে কিছুটা ব্যথা থাকলেও আগের চেয়ে উন্নতির দিকে আছেন।

অনেকের দৃষ্টিতে, সর্বকালের সেরা ফুটবলার পেলে। ১৯৭০ সালে নিজের শেষ বিশ্বকাপে ১৪ ম্যাচ খেলে গোল করেন ১২টি। ফিফা বর্ষসেরা ফুটবলার হিসেবে গোল্ডেন বল জেতেন এই কিংবদন্তি। তিনবার বিশ্বকাপ জয়ের পাশাপাশি ১ হাজার ৩৬৩ ম্যাচ খেলে ১ হাজার ২৮১টি গোল করেছিলেন ব্রাজিলিয়ান এই গ্রেট।

বৃহস্পতিবার রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া বনাম সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের ২১তম আসর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন