বিজ্ঞাপন

বিশাখা প্রকাশনীর স্বত্বাধিকারীকে গুলি করে হত্যা

June 11, 2018 | 8:44 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখানে সন্ত্রাসীর গুলিতে নিহত হয়েছেন বিশাখা প্রকাশনীর মালিক, সাংবাদিক ও ব্লগার শাজাহান বাচ্চু (৬০)। উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে বাচ্চুর বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে সোমবার (১১ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে গুলি করা হয়।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, প্রশাসন) আবুল কালাম ও ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। শাজাহান বাচ্চুর মরদেহ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

শাজাহান বাচ্চু জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক। তিনি একাধারে সাংবাদিক, কবি, ব্লগার ও সংগঠক। সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকারও ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন তিনি। রাজধানীর বাংলাবাজারে বিশাখা প্রকাশনীর স্বত্বাধিকারী তিনি।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসির সামনে বসেছিলেন শাজাহান বাচ্চু। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুইটি মোটরসাইকেলে করে চার জন ব্যক্তি উপস্থিত হয়ে তাকে ধরে রাস্তায় নিয়ে যায়। এ সময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় এবং আশপাশ থেকে মানুষজনকে সরে যেতে বলে। পরে শাজাহান বাচ্চুর বুকে গুলি করে।

এ ঘটনার সময় সিরাজদিখান থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুম ওই রাস্তা দিয়ে মুন্সীগঞ্জ থেকে থানার দিকে যাচ্ছিলেন। পথে তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান এবং ঘটনাস্থলের দিকে গেলে একজনকে রাস্তায় পড়ে থাকতে দেখেন। বিদ্যুতের লাইনে কোনো সমস্যা হয়েছে বলে ধারণা করেন তিনি। কিন্তু দুর্বৃত্তরা এএসআই মাসুমের দিকে ককটেল ছুঁড়ে মারে। মাসুম পিস্তল বের করলে তারা মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তা এখনও জানতে পারেনি পুলিশ। এ ঘটনায় জড়িত কাউকে আটকও করা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন