বিজ্ঞাপন

গতি ফিরল পরিবহন ব্যবসায়ী হারুন হত্যার তদন্তে, ৬ জন রিমান্ডে

June 12, 2018 | 7:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পরিবহন ব্যবসায়ী ও যুবদল নেতা হারুনুর রশিদ চৌধুরী হত্যা মামলায় ছয়জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। এর ফলে চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির তদন্ত নতুন করে গতি পেয়েছে বলে মনে করছে পুলিশ।

মঙ্গলবার (১২ জুন) চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান ছয়জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সদরঘাট থানাকে অনুমতি দিয়েছেন।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, হারুন হত্যা মামলার ছয়জন অভিযুক্ত হাইকোর্ট থেকে অন্তর্বতীর্কালীন জামিনে ছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে গত ৬ জুন তারা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

এরপর হারুন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। মঙ্গলবার সেই আবেদনের উপর শুনানি হয়েছে।

মামলায় অভিযুক্তরা হলেন, নূর নবী (৩৪), মো. কাউসার (২৫), তৌকির হোসেন সেজান (৩০), জসিম প্রকাশ তোতলা জসিম (৩০), মো. শরিফ (৩৫) এবং সালাহউদ্দিন দুলাল (৪০)।

গত বছরের ৩ ডিসেম্বর বিকেল পৌনে ৫ টার দিকে নগরীর সদরঘাট থানার কদমতলী এলাকায় সালামত মার্কেটের সামনে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত একটি মিছিলের পেছন থেকে হারুনকে গুলি করা হয়। পরে তাকে কোপানোও হয়। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক হারুনকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এই ঘটনায় তার ভাই বাদি হয়ে সদরঘাট থানায় একটি মামলা দায়ের করেন।

গত ছয় মাসে মামলাটির তদন্ত, হত্যার রহস্য উদঘাটন এবং আসামিদের গ্রেফতারে পুলিশের কর্মকাণ্ডে কোন অগ্রগতি ছিল না।

ওসি নেজাম সারাবাংলাকে বলেন, এটি একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। আসামিরা প্রভাবশালী। মামলা দায়ের হওয়ার পরই তারা হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। তবে এবার যেহেতু রিমান্ডে পেয়েছি, অবশ্যই তদন্তে অগ্রগতি হবে।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন