বিজ্ঞাপন

বিশ্বকাপে শেষেই রিয়াল কোচ হচ্ছেন লোপেতেগুই

June 12, 2018 | 9:27 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কদিন আগে হুট করেই ঘোষণা দিয়ে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছেড়েছিলেন ফ্রান্স কিংবদন্তি জিনেদিন জিদান। বিশ্বকাপ শেষেই এবার স্প্যানিশ জায়ান্টদের কোচ হিসেবে দায়িত্ব নেবেন স্পেন কোচ জুলেন লোপেতেগুই। মঙ্গলবার (১২ জুন) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব রিয়াল।

২০১৬ সালের জুলাই থেকেই স্পেনের কোচের দায়িত্ব পালন করছেন জুলেন লোপেতেগুই। রাশিয়া বিশ্বকাপেও এবার স্প্যানিশদের কোচ হিসেবেই থাকছেন তিনি। রিয়াল জানিয়েছে, বিশ্বকাপের পর থেকে আগামী তিন মৌসুমের জন্য কোচের দায়িত্বে থাকবেন স্প্যানিশ এই কোচ।

আগামী ১৫ জুন (শুক্রবার) রোনালদোর পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে স্পেনের বিশ্বকাপ মিশন। গ্রুপ পর্বে মরক্কো এবং ইরানের বিপক্ষেও খেলবে লোপেতেগুইয়ের ছাত্ররা।

বিজ্ঞাপন

খেলোয়াড়ী জীবনে অসাধারণ সাফল্য পাওয়া গোলরক্ষক লোপেতেগুই। ২০০২ সালে পেশাদার ফুটবল থেকে অবসর অবসর নেয়ার আগে খেলেছেন স্পেনের দ্বিতীয় সারির রায়ো ক্লাব ভালেকানোতে। পরে অবশ্য একই দলের কোচের দায়িত্বেও ছিলেন ৫১ বছর বয়সী এই কোচ।

২০০৮ সালে রিয়াল মাদ্রিদের রিজার্ভ দলের দায়িত্ব পাওয়ার পর পরবর্তিতে একে একে স্পেনের জাতীয় অনূর্ধ্ব ১৯, ২০ ও ২১ দলের কোচের দায়িত্বে ছিলেন এই স্প্যানিশ। এরপর ২০১৬ সাল পর্যন্ত এফসি পোর্তোর কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর বরখাস্ত হন। এরপর থেকেই স্পেন জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন লোপেতেগুই।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন