array(4) {
  [0]=>
  string(64) "https://sarabangla.net/wp-content/uploads/2018/06/sumu-30x21.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(21)
  [3]=>
  bool(true)
}
array(4) {
  [0]=>
  string(64) "https://sarabangla.net/wp-content/uploads/2018/06/sumu-30x21.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(21)
  [3]=>
  bool(true)
}

বিজ্ঞাপন

ঈদে বিটিভিতে আঞ্চলিক ভাষায় ‘গুণীজন সংবর্ধনা’

জুন ১৪, ২০১৮ | ১২:২৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঈদের তৃতীয় দিন বাংলাদেশ টেলিভিশনে বিকাল ৫টায় প্রচার হবে আঞ্চলিক বিতর্ক অনুষ্ঠান ‘গুণীজন সংবর্ধনা’। অনুষ্ঠানটি গ্রন্থনা ও উপস্থাপনা করেছেন সৈয়দ আশিক। বিতর্কে অংশ নিয়েছেন ১২ জন তার্কিক।

অনুষ্ঠানটির বৈশিষ্ট্য হচ্ছে তার্কিকরা নিজেদের আঞ্চলিক ভাষায় কথা বলবেন। দেশের বিভিন্ন অঞ্চলের ভাষায় হবে তর্ক-বিতর্ক আর যুক্তি খণ্ডন। হাস্যরসাত্মক ভঙ্গিতে হবে পাল্টাপাল্টি আলোচনা। কিন্তু শেষ কথায় থাকবে গভীর মর্মস্পর্শী বার্তা।

বিজ্ঞাপন

নোয়াখালী (মনিরুজ্জামান মুন্না) বরিশাল (মো. আলামিন) পুরান ঢাকা (মো. হাবিবুল ইসলাম সুমন) কুমিল্লা (মাজারুল কবির শয়ন) ময়মনসিংহ (ইশরাত জাহান তন্মী) যশোর (রকিবুল হাসান) চট্টগ্রাম (তমা চৌধুরী) রংপুর (নাসিম নয়ন) কলকাতা (সাজিদ খান) সিলেট (খায়ের উদ্দিন চৌধুরী) রাজশাহী (টুটুল) এবং ভূমিহীন (জিহাদ আল মেহেদী) অংশ নেবেন এই অনুষ্ঠানে।

৫৫ মিনিটের এই হাস্য রসাত্মক অনুষ্ঠানে আঞ্চলিক গুরুত্ব এবং মজার বিভিন্ন বিষয়ের সাথে সাথে থাকছে নিজ নিজ এলাকার ইতিহাস ঐতিহ্যের ব্যতিক্রমী পরিবেশনা। বিতর্ক অনুষ্ঠানের মডারেটর হিসেবে থাকবেন সৈয়দ আশিক। তিনি বলেন, ‘গত বছরের কোরবানি ঈদে এরকম একটি অনুষ্ঠান করেছিলাম। এবার আরও একটু নতুন ঢংয়ে তৈরি করা হয়েছে অনুষ্ঠানটি। এখানে সবাই নিজ অঞ্চলের ঐতিহ্য তুলে ধরবেন, নিজেকে গুণী প্রমান করবেন এবং নিজেকে সংবর্ধনা দেয়ার দাবি জানাবেন। এছাড়া কলকাতা প্রতিনিধি এবং ভূমিহীন নামের দুটি কাল্পনিক চরিত্র রয়েছে এখানে। তারাও তাদের মতামত তুলে ধরবেন।’

সব শ্রেণীর দর্শকরা অনুষ্ঠানটির মাঝে নিজেদের এলাকার স্বাতন্ত্রতা খুঁজে পাবেন বলে আশা করছেন আয়োজকরা।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন