বিজ্ঞাপন

প্রস্তুত রাজধানীর সিনেমা হলগুলো

June 15, 2018 | 5:23 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঈদুল ফিতরে মুক্তি পাবে পাঁচটি নতুন সিনেমা। রমজান মাসের পুরোটা সময় জুড়েই ফাঁকা ছিল সিনেমা হলের আঙিনা। তাই ঈদের দিনেই নতুন সিনেমা মুক্তি দেয়ার জন্য হল পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত হল মালিকেরা।

সারাদেশের সব প্রেক্ষাগৃহেই ঈদ উপলক্ষে প্রদর্শিত হবে নতুন পুরনো সিনেমা। সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে যাবেন দর্শকরা। তারা যেন আরামে এবং আনন্দে সিনেমা দেখতে পারেন সেটা নিশ্চিত করতেই কাজ করছেন হল কর্তৃপক্ষ।

পুরনো সিনেমা হল ছাড়াও ঈদের জন্য চালু হবে মৌসুমি অনেক প্রেক্ষাগৃহ। সব মিলিয়ে ৩৪০ টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে পাঁচটি সিনেমা।

বিজ্ঞাপন

রাজধানীর নামকরা ও জনপ্রিয় সিনেমা হল বলাকা, শ্যামলী, ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্সসহ ২২টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘পোড়ামন ২’। প্রদর্শনের জন্য বলাকা হল কর্তৃপক্ষ দর্শকদের জন্য নিয়েছেন বেশ কিছু ব্যবস্থা।

১২০০ আসনের প্রেক্ষাগৃহে দর্শকরা ‘পোড়ামন ২’ ছবিটি দেখতে পাবেন ৩০০ ও ২০০ টাকা টিকিটের বিনিময়ে। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত হলটিতে ৬০ ফিটের পর্দায় দেখা যাবে সিনেমা। হলের ম্যানেজার রনি বলেন, ‘হলের এমন কোনো জায়গা নেই যেখানে রং তুলির ব্যবহার হয়নি। আসনের কাভার বদলানো হয়েছে। আর পরিস্কার তো করা হয়েছেই।’

বিজ্ঞাপন

সাধারণত চারটি (সকাল ৯টা, বেলা ১২টা, দুপুর ৩টা ও সন্ধ্যা ৬টা) শো চলবে এই প্রেক্ষাগৃহে। তবে ঈদের দিনেই শুধু চলবে তিনটি শো, থাকবে না সকালের প্রদর্শনী। ঈদের দিন ছাড়া অন্য সময়ে সকালের শো তে দর্শকরা হাফ টিকিটে দেখতে পাবেন সিনেমা।

শ্যামলী সিনেমা হলেও চলবে ‘পোড়ামন টু’। এখানে দর্শকরা ছবি দেখতে পাবেন সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অবস্থায়। এর জন্য গুনতে হবে ২৫০ ও ১৫০ টাকা। ৩০৬ সিটের আসনের সিনেমা হলে সিনেমা প্রদর্শিত হবে বেলা ১২টায়, ২টা ৪০, বিকাল ৫টা ৩০ এবং রাত ৮টায়।

বিজ্ঞাপন

রাজধানীর মিরপুরে যারা আছেন শাকিব খানের ছবি দেখতে পারবেন আরামেই। মিরপুর দুইয়ের সনি সিনেমা হলে প্রদর্শিত হবে ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’। পুরনো সনি সিনেমা হল বদলেছে অনেক। এখন সেই হলে ৫০০ আসন। ৪৫ ফুটের পর্দায় ছবি দেখতে দর্শকদের দিতে হবে ৮০ টাকা। দেশের একশোরও বেশি হলে দেখা যাবে এই সিনেমা।

রাজধানীর আরেক প্রান্তের বড় সিনেমা হল মধুমিতা। এই সিনেমা হলে প্রদর্শিত হবে শাকিব খানের আরেক সিনেমা ‘সুপার হিরো’। সারা দেশের ৭৪টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে এই সিনেমা। হাজার আসনের মধুমিতা সিনেমা হলে দর্শকরা চারটি শো-তে দেখতে পারবেন ছবিটি। দর্শকদের জন্য মধুমিতা হল কর্তৃপক্ষও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। পরিস্কার পরিচ্ছন্নতা ছাড়াও হলেও সৌন্দর্য বাড়িয়েছেন হল মালিক।

টিকাটুলির অভিসার সিনেমা হলে প্রদর্শিত হবে ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’। তবে এই প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষের নেই তেমন কোনো তোরজোর। তেমন মুনাফা না হওয়ায় দর্শকদের জন্য আলাদা বা ভিন্ন কোনো পদক্ষেপ নেই অভিসার সিনেমা হলের।

ছবি: আশীষ সেনগুপ্ত, আব্দুল্লাহ আল মামুন এরিন

সারাবাংলা/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন