বিজ্ঞাপন

আন্দোলনের মুখেই নির্বাচনে যেতে হবে: ফখরুল

November 27, 2017 | 3:33 pm

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বাংলাদেশের মানুষের স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার দাবিয়ে রাখা যাবে না। এ জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামতে হবে। আন্দোলনের মুখে নির্বাচনে যেতে হবে এবং জয় লাভ করতে হবে’।

সোমবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ষড়যন্ত্র করে বিএনপির চেতনা নিশ্চিহ্ন করা যাবে না।

বিজ্ঞাপন

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনই হল চলমান রাজনৈতিক সংকটের একমাত্র সমাধান উল্লেখ করে বিএনিপর মহাসচিব বলেন, নির্বাচন দিন। জনগণের ভোটে ক্ষমতায় আসুন।

তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য আমরা রাষ্ট্রপতির কাছে আহ্বান জানিয়েছিলাম। কিন্তু আপনারা তা করেননি। আপনারা যাদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করেছেন, তাদের কাছেও আমরা গিয়েছি। একটা নিরপেক্ষ নির্বাচনের জন্য সহায়ক সরকার এবং পার্লামেন্ট ভেঙে দেওয়ার দাবি জানিয়েছি’।

তিনি বলেন, মধ্যবর্তীকালীন সহায়ক সরকার হোক কিংবা তত্ত্বাবধায়ক সরকার হোক, নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারেনা। তাই অবশ্যই নিরপেক্ষ সরকার থাকতে হবে। যারা নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আইনের শাসন যদি প্রতিষ্ঠা করতে হয়, সংবিধানের শাসন যদি প্রতিষ্ঠা করতে হয়, নিজেদের অধিকার ও জীবনের নিরাপত্তা যদি নিশ্চিত করতে হয়, তাহলে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আমাদের বিকল্প কোনো পথ নেই।

ঢাকা মহানগর (উত্তর ) বিএনপি সিনিয়র সহ-সভাপতি বজলুল বাছিদ আঞ্জুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, হাবীব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর (উত্তর ) বিএনপির সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসান, ঢাকা মহানগর (দক্ষিণ ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুব দলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন