বিজ্ঞাপন

চাকিরের কাঁধে আর্জেন্টিনা-নাইজেরিয়ার দায়িত্ব

June 25, 2018 | 4:01 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নাইজেরিয়ার বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। আর সেই ম্যাচের গুরুদায়িত্ব দেওয়া হয়েছে তুরস্কের রেফারি কুনেত চাকিরকে। তার সহকারী হিসেবে থাকছেন আরও দুই তুর্কি রেফারি। আগামী ২৬ জুন সেন্ট পিটার্সবুর্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দায়িত্ব পালন করেছিলেন ৪১ বছর বয়সী চাকির। সে ম্যাচে ছিলেন মেসি, মাশ্চেরানোরা। জুভেন্টাসের বিপক্ষে সেই ফাইনালে জয় পেয়েছিল বার্সেলোনা। এবার সেই চাকিরের সহকারী হিসেবে থাকছেন তারই দেশের বাহাতিন দুরান এবং তারিক অনগুন।

রাশিয়া বিশ্বকাপে ইতোমধ্যেই একটি ম্যাচ পরিচালনা করেছেন চাকির। গত ১৫ জুন ইরান-মরক্কোর ম্যাচটি তিনি পরিচালনা করেন। গত ব্রাজিল বিশ্বকাপেও তিনি তিনটি ম্যাচ পরিচালনা করেছিলেন। গ্রুপ পর্বে ব্রাজিল-মেক্সিকো, রাশিয়া-আলজেরিয়া ম্যাচ ছাড়াও সেমি ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে চাকিরের।

বিজ্ঞাপন

এবারের চ্যাম্পিয়ন্স লিগেও দায়িত্ব পালন করেছেন চাকির। গ্রুপপর্বে গত ডিসেম্বর পিএসজি-বায়ার্ন মিউনিখ, শেষ ষোলোতে বার্সা-চেলসি ম্যাচে ছিলেন তিনি। এরপর সেমি ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ-বায়ার্নের ম্যাচেও ছিল তার উপস্থিতি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন