বিজ্ঞাপন

আরমানিটোলার আগুন নিয়ন্ত্রণে

April 23, 2021 | 7:09 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলা এলাকায় হাজী মুসা ম্যানশন নামে ৬ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের চেষ্টায় শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৬টা ৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন এ তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ভবনটিতে আগুন লাগে।

আগুন লাগার কিছুক্ষণ পরই ভবনটির নিচ তলা থেকে সিকিউরিটি গার্ডের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পাশের নির্মাণাধীন ভবন দিয়ে উঠে গ্রিল কেটে অনেককে অজ্ঞান অবস্থায় বের করা হয়। উদ্ধারকাজের সময় একজন ফায়ার সার্ভিসের কর্মী দগ্ধ হয়েছেন। ইতোমধ্যে ১৫-১৬ জন ভবনের বাসিন্দাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আহত বাসিন্দাদের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, ভবনটি হাজী মুসা নামে এক ব্যক্তির । তিনি দুই বছর আগে মারা যান। তার ছেলে মোস্তাক এটি দেখাশোনা করেন। তবে তিনি নিজে ধানমণ্ডিতে থাকেন। ভবনটির নিচ তলায় একদিকে কেমিকেলের ছোট ছোট দোকান, অন্যদিকে কেমিকেল গোডাউন। গোডাউনে প্রচুর কেমিকেল রাখা আছে। দ্বিতীয় তলায় একদিকে অফিস অন্যদিকে দুটি আবাসিক বাসা ভাড়া দেওয়া। তৃতীয় তলা থেকে ষষ্ঠ তলা পর্যন্ত সবগুলো ফ্ল্যাটেই আবাসিক বাসিন্দারা থাকেন। কেউ সেহরী খেয়ে উঠেছেন,কেউ উঠেননি। ধোঁয়া আর কেমিকেলের গন্ধে তারা বুঝতে পারেন নিচে আগুন লেগেছে।

আরও পড়ুন-

এখনও জ্বলছে কেমিকেল গোডাউন, বিস্ফোরণের আশঙ্কা 

বিজ্ঞাপন

আবারও পুরান ঢাকায় কেমিকেল গোডাউনে ভয়াবহ আগুন

 

সারাবাংলা/ইউজে/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন