বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে জুনে!

April 26, 2020 | 12:23 pm

স্পোর্টস ডেস্ক

লিভারপুল সর্বশেষ লিগ জিতেছিল ১৯৮৯-৯০ মৌসুমে। ৩০ বছর পর এবার প্রিমিয়ার লিগ জিততে ইংলিশ ক্লাবটির যখন মাত্র দুই জয় প্রয়োজন তখনই করোনাভাইরাসের প্রভাবে থেমে গেল সবকিছু। করোনা পরিস্থিতিতে ইউরোপের বেশ কয়েকটি লিগ ইতোমধ্যেই বাতিল ঘোষণা করা হয়েছে। লিভারপুল সমর্থকরা বুঝি দুঃশ্চিন্তাতেই আছেন। করোনার কারণে এবারও লিগ শিরোপা হাতছাড়া হচ্ছে না তো আবার! ইংলিশ দৈনিক দ্য টাইমসের একটি প্রতিবেদন তাদের সান্তনা দিতে পারে।

বিজ্ঞাপন

আগামী জুন থেকে আবারও প্রিমিয়ার লিগ শুরুর চেষ্টা চলছে। দৈনিকটি বলছে, এ ব্যাপারে নিয়মিত যুক্তরাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করে যাচ্ছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

সব কিছু ঠিক থাকলে আগামী ৮ জুন পুনরায় লিগ শুরু করতে চায় লিগ কর্তৃপক্ষ। শেষ হবে ২৭ জুলাইয়ের মধ্যেই। কারণ ২২ আগস্ট থেকে শুরু হওয়ার কথা নতুন মৌসুম।

বলা হয়েছে লিগ শুরু হলেও বেশ কিছু বাধ্যবাধকতা থাকবে। দর্শকরা মাঠে ঢুকতে পারবেন না। খেলোয়াড়, দলের স্টাফ, নিরাপত্তাকর্মী, রেফারি, সংবাদকর্মী মিলিয়ে সর্বোচ্চ ৪০০ জন থাকবেন স্টেডিয়ামে। প্রত্যেকেরই করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক। এবং সব স্টেডিয়ামে নয়, সব গুলো ম্যাচ হবে নির্দিষ্ট কিছু স্টেডিয়ামে যা আগে থেকেই করোনামুক্ত করা থাকবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ইউরোপে করোনাভাইরাস বিস্তার করতে শুরু করলে গত মার্চের ১৩ তারিখে স্থগিত করা হয় ইংলিশ প্রিমিয়ার লিগ। সব মিলিয়ে লিগে এবারের মৌমুসের আরও ৯২টি ম্যাচ বাকি আছে। লিগ বন্ধ হওয়ার সময় লিভাপুলের পয়েন্ট ছিল ২৯ ম্যাচে ৮২। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ছিল ২৮ ম্যাচে ৫৭।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন