বিজ্ঞাপন

ইনজুরি কাটিয়ে ফিরলেন ব্রাজিলের কস্তা

July 4, 2018 | 1:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইনজুরিতে ছিলেন ব্রাজিলের তারকা মিডফিল্ডার ডগলাস কস্তা। বিশ্বকাপের আগেই ২৭ বছর বয়সী জুভেন্টাসের এই তারকা উরুর ইনজুরিতে (মাইনর) পড়েছিলেন। পরে ফিট হয়ে নেমেছিলেন গ্রুপ পর্বে ম্যাচে। কোস্টারিকার বিপক্ষে খেলেছিলেন ম্যাচের দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিট। এরপর আবারো পুরোনো ইনজুরিতে ভোগেন।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিল নেমেছিল সার্বিয়ার বিপক্ষে। সেই ম্যাচে খেলতে পারেননি দগলাস কস্তা। ব্রাজিল ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে, কোয়ার্টার ফাইনালে মাঠে নামার মতো ফিট হয়েছেন কস্তা, ইতোমধ্যে মূল দলের সঙ্গে তিনি অনুশীলন শুরু করে দিয়েছেন। বেলজিয়ামের বিপক্ষে তার খেলতে কোনো সমস্যা নেই।

জুভেন্টাসের জার্সিতে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন কস্তা। ইনজুরি নিয়েই যোগ দিয়েছিলেন জাতীয় দলের ক্যাম্পে। ফলে, রাশিয়ায় বিশ্বকাপ মিশনে নামার আগে ক্রোয়েশিয়া আর অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামা হয়নি কস্তার। বিশ্বকাপের আগে ৩ জুন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়া এবং ১০ জুন ভিয়েনায় আর্নস্ট-হ্যাপেল স্টেডিয়ামে অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল ব্রাজিল। তবে, দলের সঙ্গে গত ১১ জুন রাশিয়ায় আসেন কস্তা।

বিজ্ঞাপন

শেষ ষোলোর ভিন্ন দুটি ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল এবং বেলজিয়াম। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে দেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর জাপানের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ মিনিটের গোলে ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় র‌্যাংকিংয়ের তিন নম্বর দল বেলজিয়াম। আগামী ৬ জুলাই কাজানে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে র‌্যাংকিংয়ের দুই নম্বর দল ব্রাজিল আর তিন নম্বর দল বেলজিয়াম।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন