বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলন: আরেক মামলায় ৪ জনের ৩ দিনের রিমান্ড

May 10, 2018 | 5:13 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে বিভিন্ন ঘটনায় দায়ের হওয়া চার মামলার একটিতে আরও চার জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ মে) ঢাকা মহানগর হাকিম মো. আহসান হাবীব এ আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন- রাকিবুল হাসান ওরফে রাকিব, আলী হোসেন শেখ ওরফে আলী, মাসুদ আলম ওরফে মাসুদ ও আবু সাঈদ ফজলে রাব্বির ওরফে সিয়াম।

বিজ্ঞাপন

গত ৬ মে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী আসামিদের পুলিশের দায়িত্বে বাধা দেওয়ার অভিযোগে এই মামলায় গ্রেফতার দেখানোর দাবি জানিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৮ মে রিমান্ড শুনানির তারিখ আজ বৃহস্পতিবার ঠিক করে দেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী ইউসুফ ভূঁইয়া আসামি মাসুদ আলম ওরফে মাসুদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

গত ২৯ এপ্রিল দুপুরে বিশ্ববিদ্যালয়ের চানখারপুল এলাকা থেকে এই তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুরের মামলায় তাদের গেপ্তার দেখানো হয়। ওই দিনই তাদের আদালতে হাজির করলে মাসুদ আলম ওরফে মাসুদ ও আবু সাঈদ ফজলে রাব্বি ওরফে সিয়ামের দুই দিন, আলী হোসেনের তিন দিন এবং রাকিবুলের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বিজ্ঞাপন

ওই ঘটনায় শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) ভজন বিশ্বাস ১০ এপ্রিল মামলাটি দায়ের করে। এ ঘটনায় মোট চারটি মামলা হয়। দু’টি মামলা করে পুলিশ। আর উপচার্যের বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এমআইএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন