বিজ্ঞাপন

সিটি থেকে ইউটার্ন, ‘ঘরে ফিরলেন’ রোনালদো

August 27, 2021 | 10:32 pm

সারাবাংলা ডেস্ক

চলতি বছর গ্রীষ্মকালীন দলবদলের বাজার থেকে এত বড় বড় খবর আসবে কে জানত? মেসি থাকতে চেয়েছেন বার্সেলোনায়—তবে আকস্মিক নাটকীয়তায় এখন তিনি প্যারিসে সুখী। অন্যদিকে জুভেন্টাসে ক্রিস্টিয়ানো রোনালদোর থাকা না থাকা নিয়ে কথা উঠলেও এবারই দল ছাড়বেন তা ভেবেছিল কয়জন?

বিজ্ঞাপন

এবার তাই হলো। ফুটবল দুনিয়ার সবচেয়ে বড় দুই সুপারস্টারের দু’জনই নিজ নিজ দল ছেড়ে পাড়ি জমিয়েছেন অন্য দলে। তবে রোনালদোর বেলায় অন্য দল না বলে ‘ঘরে ফেরা’ বলাটাই উপযুক্ত।

শুক্রবার সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড তাদের অফিশিয়াল ওয়েবসাইটে ঘোষণা দিয়েছে, বাড়ি ফিরছেন ক্রিস্টিয়ানো রোনালদো। চুক্তিতে রাজি হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাস দু’পক্ষই। ফলে এখন বাকি কেবল আনুষ্ঠানিকতা।

তবে ম্যানচেস্টারে ফিরবেন রোনালদো এমনটা আগেই আলোচনা চললেও, লাল জার্সির দলে নয়, কথা হচ্ছিল নীল জার্সিধারীদের সঙ্গে ভিড়বেন তিনি। এর আগে মেসিকেও পেতে চেয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে শেষ পর্যন্ত মেসির জন্য কোনো চুক্তিই পেশ করেনি সিটিজেনরা। এবার ক্রিস্টিয়ানোর বেলায়ও সংবাদমাধ্যমে শুধু খবরই হয়েছে, কিন্তু আলোচনার টেবিলে ম্যানচেস্টার সিটির সেই আগ্রহ কোথায়? এরইমধ্যে দৃশ্যপটে হাজির হলো খোদ রেড ডেভিলরা। তুরিনের বুড়িদের সঙ্গে বেশি কথা বাড়াল না তারা। ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রিমিয়ার লিগে ফেরাতে যা করা দরকার ঠিক সেটাই করল ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও চুক্তি ও বেতন ভাতার বিস্তারিত এখনও প্রকাশ হয়নি।

বিজ্ঞাপন

রোনালদোর জন্য এর চেয়ে ভালো গন্তব্য আর কী হতে পারত? কেননা ইংলিশ এই ক্লাবের লাল জার্সি পরেই তিনি বিশ্বসভায় প্রথম নিজের অসামান্য তারকাখ্যাতির স্বাদ পেয়েছিলেন। এই ক্লাবের হয়ে ক্যারিয়ারের যবনিকাপাত ঘটানোরও সুযোগ তৈরি হলো এবার।

শুরুতে জল্পনা ছিল সাবেক ক্লাব মাদ্রিদে ফিরতে যাচ্ছেন রোনালদো। তবে এই জল্পনায় জল ঢেলে দেন লস ব্লাঙ্কোস বস কার্লো আনচেলত্তি। কেননা, ক্লাবটির সাধ থাকলেও সাধ্য সামান্যই। এমবাপ্পে প্রজেক্টে বড় অংকের টাকা ঢালতে হবে— তাই রোনালদোকে দলে ফেরানোর আশা অঙ্কুরেই বিনষ্ট। পরে জল্পনায় যোগ হয় দুই আরব মালিকের ক্লাব পিএসজি এবং ম্যানচেস্টার সিটির নাম। তবে শেষ মুহূর্তে মাত্র একদিনের আলোচনায় সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডই ডেকে পাঠায় ঘরের ছেলেকে।

উল্লেখ্য যে, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সোনালী অতীত রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর। লাল জার্সি পরে তিনি মাঠে নেমেছেন ২৯২ বার। আর জালে বল পাঠিয়েছেন ১১৮ বার। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের তরফ থেকে বলা হয়েছে, ক্লাবের সবাই ক্রিস্টিয়ানোকে অভ্যর্থনা জানাতে মুখিয়ে আছেন। ক্রিস্টিয়ানোর আগমন বার্তা নিজ চোখে দেখার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের অফিসিয়াল ওয়েবসাইটে উৎসুক সমর্থকদের ঢল নেমেছে। এতে ওয়েবসাইটটি সাময়িক অচল হয়ে পড়েছে বলে জানিয়েছে বিবিসি।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন