বিজ্ঞাপন

চেলসি-আর্সেনাল-লিভারপুলের জয়

December 3, 2018 | 9:59 am

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

জয়ে ফিরেছে চেলসি। রোববার (২ ডিসেম্বর) স্ট্যামফোর্ড ব্রিজে ফুলহ্যামকে ২-০ গোলে হারিয়েছে মাউরিজিও সারির ছাত্ররা।

ঘরের মাঠে এই ম্যাচে আধিপত্য ছিল চেলসির। তাতেই ম্যাচের ৪ মিনিটেই পেড্রোর গোলে এগিয়ে যায় চেলসি (১-০)। এই গোলে তৃতীয় ক্লাব হিসেবে প্রিমিয়ার লিগে হাজারতম গোলের মাইলফলক ছুঁয়েছে ইংলিশ এই ক্লাবটি। প্রথমার্ধে আর গোল না হওয়ায় এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে সমতায় ফিরতে লড়াই করলেও তেমন কোনো প্রভাব বিস্তার করতে পারেনি ফুলহ্যাম। বরং ম্যাচের ৮২ মিনিটে রুবেন লোফটাস চিকের গোলে ব্যবধান বাড়ায় চেলসি। তাতেই ২-০ গোলের ব্যবধানে জয় তুলে মাঠ ছাড়ে ব্লু রা।
এই জয়ে ১৪ ম্যাচে ৯টি জয় ৪টি ড্র ও ১ ম্যাচ হেরে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে আছে চেলসি।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের বিপক্ষে ৪-২ ব্যবধানে হেরেছে টটেনহ্যাম। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৬ ম্যাচ অপরাজিত থাকার পর হার দেখেছে মাউরিসিও পচেত্তিনোর দলটি।

ম্যাচের ১০ মিনিটে পিয়েরে এমেরিক অবেমেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল (১-০)। তবে প্রথমার্ধে দুটি গোলে করে এগিয়ে যায় টটেনহ্যাম। ম্যাচের ৩০ মিনিটে এরিক ডায়ার গোল করে দলকে সমতা ফেরান (১-১)। এরপর ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি পায় টটেনহ্যাম। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন হ্যারি কেইন (২-১)।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ে বিরতিতে গেলেও বিরতির পর ঘুরে দাঁড়ায় আর্সেনাল। ম্যাচের ৫৬ মিনিটে ম্যাচের জোড়া গোল করে দলকে সমতায় ফেরান অবেমেয়াং। এরপর ম্যাচের চিত্র বদলে দেন আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তে ও লুকাস তোরেইয়া। তিন মিনিটের ব্যবধানে গোল করেন দু’জন। ম্যাচের ৭৪ মিনিটে ল্যাকাজেত্তে এবং ৭৭ মিনিটে তোরেইরা গোল করে। রোমাঞ্চকর জয় এনে দেন দলকে।

এই জয়ে টটেনহ্যামকে ছাড়িয়ে সেরা চারে জায়গা করে নিয়েছে আর্সেনাল। এ নিয়ে ১৪ ম্যাচে ৯ জয় ৩টি ড্র ও ২টি হারে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে পচেত্তিনোর দলটি।

রোববার (২ নভেম্বর) আরেক ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে লিভারপুল। ইনজুরি সময়ের শেষ মিনিটে ডিভোক ওরিগির একমাত্র গোলে এভারটনকে ১-০ তে হারিয়েছে তারা।

বিজ্ঞাপন

এ নিয়ে ১৪ ম্যাচে ১১ জয়, ৩টি ড্র’তে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে তাদের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন