বিজ্ঞাপন

ছাত্ররাজনীতি না থাকলে স্বাধীনতা বিরোধীরা মাথাচাড়া দেবে: জয়

October 12, 2019 | 4:30 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্ররাজনীতি না থাকলে সেখানে স্বাধীনতাবিরোধীরা মাথা চাড়া দিয়ে উঠবে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

বিজ্ঞাপন

শনিবার (১২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এই মন্তব্য করেন।

নাহিয়ান খান জয় বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি না থাকলে সেখানে স্বৈরতান্ত্রিক প্রক্রিয়া ঘটতে পারে। ছাত্ররাজনীতি বন্ধ করা কোনো সমাধান হতে পারে না। এতে অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠবে।’ এ সময় তিনি বিষয়টি পুনর্বিবেচনার জন্য বুয়েট প্রশাসনকে আহ্বান জানান।

ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি বুয়েট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘সমস্যা থাকতে পারে। তবে তার সমাধানের পথ খুঁজে বের করে কাজ করলে ভালো হয়।’

বিজ্ঞাপন

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার পরিপ্রেক্ষিতে শুক্রবার (১১ অক্টোবর) আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে সংলাপে বসে বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। ওই সংলাপে ভিসি ঘোষণা দেন, বুয়েট ক্যাম্পাসে সব ধরনের সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধ করা হলো।

উপাচার্য নিজ ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নেন বলে সংলাপে জানানো হয়। কেউ গোপনে রাজনীতি করলে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে শাস্তি পেতে হবে বলে উপাচার্য এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন