বিজ্ঞাপন

ছাত্রলীগ আমাদের শৈশবের ভালোবাসা, যৌবনের প্রেম

January 4, 2020 | 4:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্রলীগ আমাদের শৈশবের ভালোবাসা। ছাত্রলীগ আমাদের কৈশরের উচ্ছ্বাস। ছাত্রলীগ আমাদের প্রথম যৌবনের প্রেম। ছাত্রলীগ বাঙালির বার্ধক্যের বিশ্বাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে নবীন ও পুরানো এই মিলন মেলায় বাংলাদেশের সব বাগানে যত ফুল ফুটেছে, সব ফুলের শুভেচ্ছা ছাত্রলীগের জন্য দিলাম। এই মিলন মেলায় দাঁড়িয়ে আজ বারবার মনে পড়ছে— বঙ্গবন্ধুর সব সাফল্যের কেমিস্ট্রি কী ছিল? সেই কেমিস্ট্রি ছিল সাহস। বঙ্গবন্ধু কন্যার রসায়ন হলো, সাহস ও সততা।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল মানুষের প্রতি অক্ষয় ভালোবাসা। শেখ হাসিনার রাজনীতি এ দেশের মানুষের কাছে থাকা। তার নেতৃত্বে বিশ্ব সভায় বাংলাদেশ বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত হয়েছে। মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশে গত ৪৪ বছরের সবচেয়ে সৎ, সবচেয়ে বিচক্ষণ, সবচেয়ে সাহসী, সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক নেতার নাম শেখ হাসিনা। বাংলাদেশে গত ৪৪ বছরের সবচেয়ে দক্ষ প্রশাসক, সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বর্তমানের পলিটিশিয়ান নন। শেখ হাসিনা বর্তমানের সীমারেখা পেরিয়ে, নির্বাচনের সীমারেখা পেরিয়ে পরবর্তী জেনারেশনের লিডার। সে জন্য তিনি পলিটিশিয়ান নন, তিনি আমাদের স্টেটস ম্যান। আমরা সে জন্য তাকে রাষ্ট্রনায়ক অবিহিত করি। তিনি আজ রাষ্ট্রনায়কের সেই মর্যাদায় উন্নীত হয়েছেন— বলেন ওবায়দুল কাদের।

সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমাদের দূরে যেতে হবে না। সততার শিক্ষা আমরা বঙ্গবন্ধু পরিবারে পাই। মেধা এখানে। মেধা বঙ্গবন্ধু পরিবারে। আসুন এই পরিবার থেকে শিক্ষা গ্রহণ করে এগিয়ে যাই। যে কোনো কারণে সুনাম কিছুটা ক্ষুণ্ন হয়েছে। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, যে আবরার হত্যায় জড়িত। সেই ছাত্রলীগ কর্মীর প্রয়োজন নেই, রাজশাহীতে অধ্যক্ষকে অপমান করে যে। হারিয়ে যাওয়া ভাবমূর্তি পুনরুদ্ধার করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন