বিজ্ঞাপন

‘জাপান আইটি উইক’ এ অংশ নিচ্ছে বেসিস

May 7, 2018 | 7:04 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়ার তথ্য-প্রযুক্তিবিদদের মিলনমেলা হিসেবে খ্যাত ‘জাপান আইটি উইক’ এ অংশ নিচ্ছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। টোকিওতে আগামী ৯ থেকে ১১ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য এই তথ্য-প্রযুক্তিমেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে দেশের তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন।

সোমবার (৯ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জাপানের আইটি উইক এ বিশ্বের বিভিন্ন দেশের নামিদামি তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান নিজেদের অত্যাধুনিক সেবাসমূহ তুলে ধরে। পাশাপাশি বিনিয়োগকারী ও তথ্যপ্রযুক্তিবিদদের মধ্যে মেলবন্ধন তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এই মেলা। বাংলাদেশেও এই মেলায় নিজেদের অভিজ্ঞতা শেয়ার ও তথ্য সংগ্রহ করবে বলে জানিয়েছেন সংগঠনের কয়েকজন নেতা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসিস থেকে এবার ১৫টি প্রযুক্তি প্রতিষ্ঠান, জাপান আইটি উইকের অন্যতম বৃহত্তম বাংলাদেশ প্যাভিলিয়নে নিজেদের সেবা প্রদর্শন করবে। পাশাপাশি, বেসিসের সিনিয়র সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদের নেতৃত্বে অংশ নিচ্ছে মোট ৩৫ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল।

বিজ্ঞাপন

বেসিসের সিনিয়র সহ-সভাপতি ফারহানা এ রহমান সারাবাংলাকে বলেন, ‘জাপান আইটি উইক এ অংশ নিতে আমরা বেশ কয়েক বছর ধরেই যাচ্ছি। সেখানে আমরা দেশের আইসিটি খাতের প্রচার প্রচারণা ও ব্রান্ডিং নিয়ে কাজ করবো। বিগত কয়েক বছর ধরে বেসিস সদস্যদের জাপান আইটি উইক এ অংশগ্রহণের সুযোগ করে দিচ্ছে। এতে জাপানে বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাত সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টি হয়েছে। ফলশ্রুতিতে অনেক জাপানি বিনিয়োগকারী বাংলাদেশি প্রতিষ্ঠানে ইতোমধ্যে বিনিয়োগ শুরু করেছেন।’

এবারের জাপান আইটি উইক এ অংশ নিচ্ছে বেসিস সদস্য প্রতিষ্ঠান- ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড, বিডিটাস্ক, প্রাইডসিস আইটি লিমিটেড, কমলিঙ্ক ইনফো টেক লিমিটেড, নেসেনিয়া লিমিটেড, ইক্সোরা সল্যুশন, শিওর সফট টেকনোলজি লিমিটেড, ই-জেনারেশন, লিডসফট বাংলাদেশ লিমিটেড, ডেটাসফট সিস্টেমস বাংলাদেশ, সিসটেক ডিজিটাল লিমিটেড, মিডিয়া৩৬৫ লিমিটেড, ডেসটিনি ইনকরপোরেশন, ইনফোক্রেট সল্যুশনস এবং বিজেআইটি লিমিটেড। এছাড়া প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে বেসিস সদস্য প্রতিষ্ঠান- একেআর টেকনোলজি, আর্কলাইট সিস্টেমস, ডেটাফোর্ট লিমিটেড, মিডিয়াসফট ডেটা সিস্টেমস, এথিকস অ্যাডভান্স টেকনোলজি, র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস।

বেসিস থেকে ৩৫ সদস্যের প্রতিনিধিদলের পাশাপাশি জাপান আইটি উইকে অংশ নিচ্ছে বাংলাদেশ হাইটেক পার্ক, এলআইটি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিএস) এবং তথ্য-প্রযুক্তি বিভাগের প্রতিনিধিদল।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন