বিজ্ঞাপন

জিএম কাদের-চুন্নুকে অব্যহতি দিলেন রওশন, দায়িত্ব নিলেন দলের

January 28, 2024 | 2:10 pm

স্পেশাল করসপন্ডেন্ট

ঢাকা: নিজেকে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ঘোষণা করেছেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। একই সঙ্গে জিএম কাদের ও মুজিবুল হক চুন্নুকে চেয়ারম্যান ও মহাসচিব পদ থেকে অব্যাহতি দিয়েছেন তিনি। রওশন এরশাদ জাতীয় পার্টির মহাসচিব পদে কাজী মামুনুর রশিদকে দায়িত্ব দিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে তার নিজ বাসভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় এমন সিদ্ধান্ত ঘোষণা করেন রওশন এরশাদ।

রওশন এরশাদ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অযোগ্য নেতৃত্ব ও ভুল সিদ্ধান্তের কারণে অভিভাবকহীন হয়ে পড়েছে জাতীয় পার্টির তৃণমূল নেতা-কর্মীরা। জাতীয় পার্টিতে এখন ক্রান্তিকাল বিরাজ করছে। দলের প্রধান পৃষ্ঠপোষক ও কো- চেয়ারম্যান হওয়ায় আমি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছি।

তিনি বলেন,  সংকট নিরসনে পার্টির নেতা-কর্মীদের অনুরোধে এবং গঠনতন্ত্রের ২০/১ ধারায় বর্ণিত ক্ষমতাবলে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব থেকে জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুকে অব্যাহতি প্রদান করলাম। সেই সঙ্গে নেতা-কর্মীদের অনুরোধে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মো. মামুনর রশিদকে মহাসচিবের দায়িত্ব প্রদান করলাম।

বিজ্ঞাপন

৭ জানুয়ারি ‘একতরফা’ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে জাপায় সৃষ্টি হয় দ্বিধা-বিভক্তি। দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুর নেতৃত্বে নিয়ে প্রশ্ন তুলে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। ফলে পার্টি থেকে প্রেসিডিয়াম সদস্যসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে দলটির ৬৭১ জন নেতা-কর্মী পদত্যাগের ঘোষণা দেন। এই প্রেক্ষাপটে রওশন এরশাদের সঙ্গে আলাপ করে পরবর্তী করণীয় ঠিক করতেই এই বৈঠকে বসেন ক্ষুব্ধ নেতারা। বৈঠকে দল পরিচালনার দায়িত্ব নিজের হাতে নেওয়ার ঘোষণা দিলেন রওশন এরশাদ।

নেতা-কর্মীদের স্বেচ্ছায় পদত্যাগকে চরম সংকট বলে মানছেন রওশন এরশাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন