বিজ্ঞাপন

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি মুলতবি

February 25, 2018 | 11:51 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার  জামিন সোমবার পর্যন্ত মঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে এ মামলার যুক্তিতর্ক আগামীকাল পর্যন্ত মুলতবি করা হয়েছে। খালেদা জিয়ার আইনজীবীর আবেদনের ওপর শুনানি শেষে রোববার(২৫ ফেব্রুয়ারি) এই আদেশ দেন বকশিবাজারের স্থাপিত অস্থায়ী আদালত -৫ এর বিচারক মো.আখতারুজ্জামান।

রোববার এই মামলায় আসামিপক্ষের যুক্তি-তর্কের দিন ঠিক থাকলেও খালেদা জিয়ার আইনজীবীরা সময় আবেদন করেন। অন্য একটি মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার জামিন  ও আপিল শুনানির প্রস্তুতির কারণে তারা এই সময় আবেদন করেন।

একই সাথে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় স্থায়ী জামিনের আবেদনও জানানো হয়। খালেদা জিয়া কারাগারে আছেন বিষয়টিও আদালতকে অবহিত করা হয়।

বিজ্ঞাপন

গত ১ ফেব্রুয়ারি আইনজীবী আমিনুল ইসলামের যুক্তি উপস্থাপন অসমাপ্ত অবস্থায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পরবর্তী দিন ঠিক করে দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন ( দুদক)।

পরে ২০১২ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

বিজ্ঞাপন

এ মামলায় খালেদা জিয়া ছাড়াও তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। তাদের মধ্যে হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক আছেন।

সারাবাংলা/আই/জেডএফ

আরও পড়ুন

খালেদা জিয়ার দুই মামলার শুনানি আজ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন