বিজ্ঞাপন

ডাক বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণ দিলো নগদ

April 11, 2022 | 4:59 pm

সারাবাংলা ডেস্ক

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর সার্বিক কার্যক্রম পরিচালনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সারাদেশে কর্মরত বাংলাদেশ ডাক বিভাগের কর্মকর্তাদের সঠিকভাবে নগদ এবং ডাক বিভাগের কার্যক্রম পরিচালনার দিকনির্দেশনা প্রদান করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করে নগদ।

বিজ্ঞাপন

নগদ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (১১ এপ্রিল) আগারগাঁওয়ে ডাক অধিদফতরের ডাক ভবন অডিটোরিয়ামে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান।

ডাক অধিদফতরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম, নগদ-এর চিফ এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিসার লে. কর্নেল (অব.) কাওসার সওকত আলী, হেড অব স্টেকহোল্ডার ম্যানেজমেন্ট মো. মাহবুব আলম এবং ডাক অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আজকাল ডাক বিভাগের পুরোনো সেই মানি অর্ডারের জায়গা নিয়েছে নগদ। অনেক শ্রম দিয়ে নগদ আজ এই পর্যন্ত এসেছে।

বিজ্ঞাপন

বিশেষ অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান বলেন, নগদ দৈনিক ৭৫০ কোটি টাকা লেনদেন করছে। খুব অল্প সময়ে গ্রাহক ভিত্তি ছয় কোটির কাছে চলে গেছে। সামনের দিনে নগদ তার ধারাবাহিক সফলতা ধরে রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আয়োজিত কর্মশালায় নগদ-এর যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত সার্বিক কর্মকাণ্ড এবং প্রতিষ্ঠানটির প্রতিটি বিভাগ ও অনুবিভাগের (বিক্রয়, গ্রাহক সেবা, অর্থ ও হিসাব, উদ্ভাবন ও প্রযুক্তি, আইন ও পরিপালন এবং এক্সটার্নাল অ্যাফেয়ার্স) বিস্তারিত কার্যক্রম এবং প্রতারণা রোধে গৃহীত পদক্ষেপগুলো সম্পর্কে স্থানীয় কর্মকর্তাদের অবগত করা হয়।

এসময় নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, আজকের এই কর্মশালার মাধ্যমে ডাক অধিদফতরের কর্মকর্তারা নগদ বিষয়ে সার্বিক ধারণা লাভ করেছেন বলে আশা করি। তিনি নগদ-এর বিভিন্ন কর্মকাণ্ড উপস্থিত কর্মকর্তাদের মধ্যে তুলে ধরেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বিজ্ঞাপন

কর্মশালায় নগদ ও ডাক বিভাগের বর্তমান ও ভবিষ্যতের সাফল্য অর্জনের ক্ষেত্রে বিপিও কর্মকর্তারা তাদের মূল্যবান মতামত তুলে ধরেন।

এর আগে, দেশব্যাপী কর্মরত বাংলাদেশ ডাক বিভাগের পূর্বাঞ্চল, উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের সব ঊর্ধ্বতন কর্মকর্তাদের জন্য চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল ও বগুড়াতে এই কর্মশালার আয়োজন করে নগদ। এরই ধারাবাহিকতায় আজ অনুষ্ঠিত হয় নগদ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।

কর্মশালাগুলোর মাধ্যমে ডাক বিভাগ ও ডাক অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ এ পর্যন্ত প্রায় ৪০০ কর্মকর্তাদের নগদ সম্পর্কে সার্বিক ধারণা দেওয়া হয়। এছাড়া কর্মশালায় নগদ-এর যাত্রা, আর্থিক অন্তর্ভুক্তি অর্জনে সাফল্য, দেশীয় এবং আন্তর্জাতিক অর্জন তুলে ধরা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন