বিজ্ঞাপন

ঢাবি শিক্ষার্থী অমিতের রহস্যজনক মৃত্যু

September 20, 2022 | 1:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে অমিত সরকার (২৪) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি ঢাবির লেদার টেকনোলজি ইন্সটিটিউটে মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক অমিতকে মৃত ঘোষণা করেন। অমিত যশোর জেলার কোতয়ালীর বালিয়াঘাট গ্রামের চিত্তরঞ্জন সরকারের ছেলে।

রুমমেট সজিব মিত্র জানান, তারা ঢাবির জগন্নাথ হলের ৪০১১নম্বর রুমে থাকেন। অমিত রাতে অনেক দেরি করে ঘুমাতেন এবং অনেক দেরি করে ঘুম থেকে উঠতেন। সোমবার রাতেও দেড়টা পর্যন্ত মোবাইলে ছিলেন। এরপর মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে অমিতকে ডাকতে গিয়ে শরীর ঠান্ডা দেখতে পান। অনেক ডাকাডাকির পর কোন সাড়া না পেয়ে অন্যন্য রুমমেটের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক অমিতকে মৃত ঘোষণা করেন।

জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক মিহির লাল সাহা বলেন, ‘রাতে খাওয়া শেষ করে অমিত ঘুমিয়েছিল। সকালে তার বন্ধুরা তাকে ঘুম থেকে ওঠার জন্য ডাকলে তার সাড়া পাওয়া যাচ্ছিলো না। অনেক চেষ্টা করেও তাকে ঘুম থেকে তুলতে না পেরে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসক প্রাথমিক পরীক্ষা শেষে জানান, অমিত ঘুমের মধ্যেই মারা গেছেন’

বিজ্ঞাপন

ঢামেক পুলিশ ফাড়ির ইনচার্জ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মৃত অবস্থায় ওই শিক্ষার্থীকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) সাহাবউদ্দিন জানান, রুমমেটের কাছ থেকে জানা গেছে রাতে ঘুমিয়ে ছিল সকালে কোন সাড়াশব্দ না পেয়ে হাসপাতালে নিয়ে আসে। ওই শিক্ষার্থীর স্বজনরা কেউ হাসপাতালে নেই। স্বজনরা আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/আরআইআর/ইঅ্যা

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন