বিজ্ঞাপন

ঢা‌বিতে নাশকতা মেনে নেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

January 24, 2018 | 3:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে কোনো ধরনের নাশকতা কিংবা ধ্বংসাত্মক কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে রাজধানীর মগবাজারের নজরুল শিক্ষালয় স্কুলের বার্ষিক মিলাদ মাহফিল ও ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ হুশিয়ারি দেন তিনি।

‘বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত প‌রি‌স্থি‌তি সমাধানের দায়িত্ব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের’ এমন মন্তব্য করে এ সময় পরিস্থিতি স্বাভাবিক করতে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

আসাদুজ্জামান খাঁন ব‌লেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা তাদের কিছু দাবি আদায়ে আন্দোলন করছে। কিন্তু চলমান আন্দোলন ও শিক্ষার্থীদের সমস্যা সমাধানের দায়িত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এ ব্যাপারে আমাদের কোনো বক্তব্য নেই। আমি আশা করছি, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত সমস্যার সমাধান করবে এবং শিক্ষার্থীরা সমঝোতা সমাধানে সহযোগিতা করবেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ‘শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে সুশিক্ষার ‌বিকল্প নেই। আর সুশিক্ষা ‌নি‌শ্চিত কর‌তে না পার‌লে আমরা জাতি হিসেবে যেমন সুনাগরিক পাবো না, তেমনি মেধাবীরাও হারিয়ে যাবে। এ জন্য সক‌লের আন্ত‌রিকতা প্র‌য়োজন।’

অনুষ্ঠা‌নে অন্যদের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন- নজরুল শিক্ষালয় স্কুলের প্রধান শিক্ষক আকলিমা জাহান, ম্যানেজিং কমিটির চেয়ারম্যান ও স্থানীয় ওয়ার্ড কাউন্সেলর ফয়জুল মুনীর চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/এমএস/আইজেকে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন