বিজ্ঞাপন

তারেক মাসুদ ও মিশুক মুনীরের দুর্ঘটনাস্থলে মানববন্ধন

August 13, 2018 | 2:10 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ: সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরের স্মরণে নির্মিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন-আলোচনাসভা ও বৃক্ষরোপন করা হয়েছে।

আজ সোমবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলে তৈরি স্মৃতিস্তম্ভে তারেক মাসুদ ও মিশুক মুনীরের স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি সংসদ, বারসিক, প্রথম আলো বন্ধুসভাসহ বিভিন্ন সংগঠন।

এরপর দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তরা বলেন, আজ সারা দেশের মানুষের প্রধান দাবীই হচ্ছে নিরাপদ সড়ক। আর এই নিরাপদ সড়কের দাবি আদায়ে কোমলমতি শিক্ষার্থীরা সরকারের চোখ খুলে দিয়েছে। যা এদেশে দেশে ইতিহাস হয়ে থাকবে।

মানববন্ধনে বক্তরা আরও বলেন, ঢাকা-আরিচা মহাসড়ক মৃত্যুর ফাঁদ হিসেবে পরিচিত। এই মৃত্যুর ফাঁদ ঘোচাতে হলে গুরুত্বপুর্ণ এই সকড়টি চার লেনে রুপান্তরিত করতে হবে। রোড়ের যেসব জায়গায় বাক রয়েছে তা আরও প্রসস্ত ও সংস্কার করতে হবে। এ ছাড়া অদক্ষ এবং লাইসেন্সবিহীন চালক যাতে রুটে গাড়ি চালাতে না পারে সরকারকে সে ব্যাপারে আরো কঠোর ভুমিকা রাখতে হবে।

তারেক মাসুদ-মিশুক মুনীরের মামলার রায়ে কোর্ট যে অর্থদণ্ড দিয়েছে তা নিহতের পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানান বক্তরা।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক কুমার ঘোষ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক জাহঙ্গীর আলম বিশ্বাস, তারেক মাসুদ-মিশুক  মুনীর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিপন আনসারী, নাট্য পরিচালক গিনি আলম, সাবেক ফুটবলার হাফিজুর রহমান ফিরোজ, আজাহারুল ইসলাম আরজু, ইকবাল হোসেন কচি, পারভেজ বাবুল, বারসিক প্রতিনিধি সুবীর কুমার সরকারসহ অনেকে।

এদিকে তারেক মাসুদ-মিশুক মুনীরের ৭ষ্ঠ বর্ষ উৎযাপন উপলক্ষে জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রঙ্গস, পুখুরী ও দুর্ঘটনাস্তলে বৃক্ষরোপন করা হয়েছে।

২০১১ সালের ১৩ আগস্ট সকালে কাগুজের ফুল সিনেমার শ্যুটিং স্পট দেখতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে গিয়েছিলেন প্রখ্যাত চলচিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ঠ সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। ফেরার সময় ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের বহনকারী মাইক্রোবাসটি পৌঁছালে বিপরীত দিক থেকে আসা চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহরে বাসের সঙ্গে সংর্ঘষ হয়। এ সময় মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। মাইক্রোবাসের ভেতরে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম, জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫ জন ঘটনাস্থলে নিহত হন।

ওই দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন