বিজ্ঞাপন

নওগাঁ আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদককে তলব

August 24, 2023 | 2:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নওগাঁ আইনজীবী সমিতির (বার) এক সদস্যদের বাসায় চুরির ঘটনায় দায়ের করা মামলায় আসামিপক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোর ঘটনার ব্যাখ্যা দিতে নওগাঁ বারের সভাপতি ও সাধারণ সম্পাদককে তলব করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

আগামী বুধবার (৩০ আগস্ট) সকাল ১০টায় কোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করতে জেলা জজ ও জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নওগাঁর আদালত থেকে মামলার বদলির আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী মহিউদ্দিন এম এ কাদের। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, নওগাঁ বারের সদস্য আব্দুস সালাম মন্ডলের বাসায় চুরির মামলায় আসামিপক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় জুডিশিয়াল ম্যাজিস্টেট পি ডাব্লিউ দিয়ে আসামিকে কোর্টে হাজির করে তার মুখ থেকে শুনে জামিন দেন। আসামিকে জামিন দেওয়ায় সেই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নওগাঁ বার সাধারণ সভা আহ্বান করে রেজ্যুলেশন গ্রহণ করে। এবং রেজ্যুলেশনের সিদ্ধান্তের অনুলিপি জেলা জজ বরাবরে পাঠানো হয়। আসামি এ কারণে মামলা বদলির আবেদন করেন।

তিনি আরও বলেন, আজ সেই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট নওগাঁ বারের সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৩০ আগস্ট তলব করেছেন। এবং সেই দিন তাদের উপস্থিতি নিশ্চিত করতে নওগাঁ জেলা জজ ও জেলা প্রশাসককের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ওইদিন শুনানির সময় অ্যাটর্নি জেনারেলকে থাকতে বলেছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন