বিজ্ঞাপন

নারী চিকিৎসককে ‘বেয়াদব’ ডেকে শাসালেন বিএমএ নেতা !

February 1, 2020 | 10:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত এক নারী চিকিৎসকের সঙ্গে অশোভন আচরণের পাশাপাশি তাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে চিকিৎসক নেতা ফয়সল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে।

বিজ্ঞাপন

শনিবার (০১ ফেব্রুয়ারি) নিরাপত্তা চেয়ে ওই চিকিৎসক চমেক হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী তাসনুভা তানজিল চমেক হাসপাতালের অবেদন (অ্যানেসতেসোলজি) বিভাগের সহকারী রেজিস্ট্রার। আর অভিযুক্ত ফয়সল ইকবাল চৌধুরী বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক। একইসঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য সম্পাদক পদেও আছেন তিনি।

চিকিৎসক নেতার বিরুদ্ধে অভিযোগ পাবার কথা স্বীকার করেছেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোহসেন উদ্দিন আহমদ।

বিজ্ঞাপন

সূত্রমতে, লিখিত অভিযোগে তানজিল উল্লেখ করেছেন, গত বৃহস্পতিবার দুপুরে মেডিকেল কলেজের টিচার্স লাউঞ্জে ডেকে নিয়ে গিয়ে তাকে ফয়সল ইকবালসহ কয়েকজন চিকিৎসক হুমকিধমকি দেন। ফয়সল ইকবালসহ অন্যরা ওই নারী চিকিৎসকের বিরুদ্ধে অস্ত্রোপচার কক্ষে সহকর্মীদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ করেন। অভিযোগ অস্বীকার করলে তারা হুমকির সুরে বলেন- তারা না চাইলে তিনি চমেক হাসপাতালে চাকরি করতে পারবেন না, মেডিকেলে ঢুকতে দেওয়া হবে না।’ পরে ফয়সাল ইকবাল ‘বেয়াদব’ বলে গালিগালাজ করেন।

ওই চিকিৎসক অভিযোগে বলেন, ‘এই অবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার বিভাগে কর্তব্য পালনে নিরাপত্তাহীনতায় ভুগছি।’

জানতে চাইলে ফয়সল ইকবাল চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘টিচার্স লাউঞ্জে আমি একটা কাজে গিয়েছিলাম। সেখানে দেখি, ওই ডাক্তার (তানজিল) কয়েকজন সিনিয়র ডাক্তারের সঙ্গে এমনভাবে কথা বলছেন, যেটা আমার কাছে খারাপ লাগে। আমি তখন উনাকে বলি যে, আপনি এত সিনিয়র ডাক্তারদের সঙ্গে এমনভাবে কথা বলছেন এটা তো বেয়াদবির পর্যায়ে পড়ে। আমি উনাকে বেয়াদব বলিনি। আর একজন মেয়ে মানুষকে হুমকি দেব কেন আমি ?’

বিজ্ঞাপন

ফয়সল দাবি করেন, কয়েকদিন আগে তানজিলের বিরুদ্ধে তার বিভাগের ৪১ জন চিকিৎসক একযোগে লিখিত অভিযোগ করেছেন। এতে বলা হয়েছে, তানজিল বিভাগের চিকিৎসকদের সবার সঙ্গে রূঢ় আচরণ করেন।

এ বিষয়ে তাসনুভা তানজিলের বক্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন