বিজ্ঞাপন

নিরাপদ সড়কের আন্দোলনকারীদের প্রশংসায় চট্টগ্রামের মেয়র

September 13, 2018 | 7:52 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: নিরাপদ সড়কের আন্দোলনের জন্য শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রামে একটি বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার অচলায়তন ভাঙার প্রত্যয়ে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছিলেন। তারা যে নিরাপদ সড়ক আন্দোলন শুরু করেছে, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এটাই দেশপ্রেমিক শিক্ষার্থীদের নৈতিক কাজ।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিতার্কিকদের সংগঠন দৃষ্টি এবং বেসরকারি মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবি এই অনুষ্ঠানের আয়োজন করে। রবি-দৃষ্টি বিতর্ক প্রতিযোগিতায় এবার দেশের ৪০টি স্কুল, ২৪টি কলেজ এবং ২৮টি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে। আগামী শনিবার এই প্রতিযোগিতা শেষ হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বিতর্ক মানে ঝগড়া নয়। বাগবিতণ্ডা নয়। বিতর্কের মধ্য দিয়ে বিতার্কিকদের মধ্যে যুক্তির বিনিময় ঘটে। পরস্পরের মধ্যে কুযুক্তিকে পরিহার করে সুযুক্তি প্রতিষ্ঠার প্রেক্ষিত সৃষ্টি হয়। বিতর্ক মানুষকে যুক্তিবাদী হতে শেখায়। বিতর্কের মধ্য দিয়ে একটি যুক্তিবাদী, সৃষ্টিশীল, মেধাবী, উন্নত মননের অধিকারী প্রজন্ম তৈরি হবে।

বিতর্কের জন্য বিনামূল্যে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটের হলরুম ব্যবহার করতে দেওয়ারও ঘোষণা দেন মেয়র।

এতে আরও বক্তব্য রাখেন- রবি’র সিইও মাহতাব উদ্দিন আহমেদ, নাগরিক টেলিভিশনের সিইও ডা. আবদুর নূর তুষার, দৃষ্টি’র সহ-সভাপতি সাইফ চৌধুরী ও মাসুদ বকুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন