বিজ্ঞাপন

পশুরহাট বসাতে বাধা দেওয়ায় পুলিশকে মারধর, আ.লীগ নেতাসহ গ্রেফতার ৫

July 17, 2021 | 6:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: জেলার তাড়াশ উপজেলায় অনুমোদনহীন কোরবানির পশুরহাট বসাতে বাধা দেওয়ায় পুলিশকে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বারুহাস ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা ও ইজারাদারসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় জড়িত থাকার কারণে তাদের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। শনিবার (১৭ জুলাই) তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলার বারুহাস বাজারে গতকাল শুক্রবার (১৬ জুলাই) এ ঘটনা ঘটেছে। গ্রেফতারকৃত বাকি চারজন হলেন— ঝন্টু, রাসেল, আব্দুল হান্নান ও আবু হাসনাত বাবু।

এর আগে ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, নুরনবী নামে একজন পুলিশের এসআই’র সঙ্গে কয়েকজন ব্যক্তি তর্কাতর্কির এক পর্যায়ে ধাক্কা দিয়ে পশুর হাট থেকে বের করে দেওয়ার চেষ্টা করছেন।

বিজ্ঞাপন

জানা গেছে, এ ঘটনার পর সরকারি কাজে বাধা দেওয়া ও পুলিশকে মারধর করার অপরাধে গতকাল শুক্রবার দিবাগত রাতেই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানাসহ পাঁচজনকে প্রথমে আটক করে তাড়াশ থানা পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা করে গ্রেফতার দেখানো হয়।

এ বিষয়ে ওসি ফজলে আশিক জানান, বারুহাস হাটের ইজারাদার ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা গতকাল শুক্রবার সরকারি নির্দেশ অমান্য করে বারুহাস বাজার এলাকায় অনুমোদনহীন কোরবানির পশুর হাট বসান। এতে পুলিশ বাধা দিলে মাসুদ রানা তার চার সহযোগী ঝন্টু, রাসেল, আব্দুল হান্নান ও আবু হাসনাত বাবুসহ অজ্ঞাতরা পুলিশের ওপর হামলা চালান ও মারধর করেন। এ অপরাধে তাড়াশ থানা পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে তাদের নিজ-নিজ বাড়ি থেকে আটক করেন।

তিনি আরও বলেন, পরে সরকারি নির্দেশ অমান্য করে কোরবানির হাট বসানো ও পেশাগত কাজে বাধা দেওয়ার কারণে পুলিশের উপ-পরিদর্শক সুভাষ চন্দ্র বিশ্বাস বাদী হয়ে তাদের আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা দায়ের করেন। সেই অনুযায়ী আসামিদের গ্রেফতার দেখিয়ে শনিবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন