বিজ্ঞাপন

ফেনীতে দগ্ধ মাদরাসা শিক্ষার্থীর জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড

April 7, 2019 | 3:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর সোনাগাজী উপজেলায় দগ্ধ মাদরাসা শিক্ষার্থীর চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) সকাল ১০টায় এই মেডিকেল বোর্ড গঠনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে বার্ন ইউনিটের একটি সূত্র। সূত্রটি জানায়, বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ীই মেয়েটির চিকিৎসা চলছে।

আরও পড়ুন- ‘আর ভিডিও করিছ না, আমার ঝিরে আইনা দে’

মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন— হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম, অধ্যাপক ডা. রায়হানা আউয়াল, অধ্যাপক ডা. নওয়াজেশ খান, অধ্যাপক ডা. লুৎফর কাদের, অধ্যাপক ডা. বিধান সরকার, ঢামেক হাসপাতালের অ্যানেস্থেশিয়া বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলাম, রেসপিরেটরি মেডিসিন বিভাগের ডা. মহিউদ্দিন ও নেফ্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জহুরুল ইসলাম।

বিজ্ঞাপন

আরও পড়ুন- যৌন হয়রানির শিকার ছাত্রীর শরীরে এবার পেট্রোল ঢেলে হত্যাচেষ্টা

বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সারাবাংলাকে জানান, মেয়েটির অবস্থা খুবই খারাপ। যেকোনো কিছু হতে পারে।

সামন্ত লাল সেন আরও জানান, দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রী মেয়েটির চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতেও সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘বল সব মিথ্যা, ২৭ তারিখের যৌন হয়রানি মিথ্যা’

ওই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে গত ২৭ মার্চ ওই মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ্দৌলাকে আটক করে পুলিশ। এ ঘটনার পর থেকে শিক্ষার্থীদের একটি অংশ অধ্যক্ষের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করছে। তবে শিক্ষার্থীদের অন্য একটি অংশ অধ্যক্ষের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে। এ ঘটনায় নির্যাতিতার মা  বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

এদিকে, শনিবার (৬ এপ্রিল) ওই শিক্ষার্থী সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের পক্ষের শিক্ষার্থীরা তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা করে। মেয়েটির শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে গেছে বলে জানা গেছে।

সারাবাংলা/জেএ/এসএসআর/টিআর

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন