বিজ্ঞাপন

ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবি, যুবক গ্রেফতার

July 23, 2020 | 10:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ফেসবুক আইডি হ্যাকিংয়ে পারদর্শী এক যুবককে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগরীর খুলশী থানা পুলিশ। ওই যুবক মেয়েদের ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন জনের মেসেঞ্জারে ‘কুপ্রস্তাব’ দিত এবং আইডি ফিরিয়ে দেওয়ার জন্য টাকা দাবি করত বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ জুলাই) ভোরে নগরীর নগরীর মোগলটুলীতে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী।

গ্রেফতার সালমার মোহাম্মদ ওয়াহিদ (২৬) নগরীর সদরঘাট থানার মোগলটুলি এলাকায় মাতকার মসজিদ সংলগ্ন এবি ম্যানশনের বাসিন্দা আব্দুল মতিনের ছেলে।

ওসি প্রনব চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘ওয়াহিদ ফেসবুক আইডি হ্যাকিংয়ে বিশেষভাবে পারদর্শী। বিশেষ করে মেয়েদের আইডি সে হ্যাক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, প্রায় শতাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির ফেসবুক আইডি এবং পরিচালিত ফেসবুক গ্রুপ সে হ্যাক করেছে। একজন ভুক্তভোগীর ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।’

বিজ্ঞাপন

ওয়াহিদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় জিডি এবং পাঁচলাইশ থানায় ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া একটি মামলা আদালতে বিচারাধীন আছে বলে জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন