বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রীকে ধন্যবাদ স্বাস্থ্য অধিদফতরের

April 29, 2020 | 3:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশে প্রথমবারের মতো বেসরকারি উদ্যোগে স্থাপন করা হয়েছে করোনা পরীক্ষার ল্যাব। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের উদ্যোগে এই পিসিআর (পলিমারেজ চেইন রিয়্যাকশন) ল্যাব স্থাপন করা হয়েছে করোনাভাইরাসের অন্যতম হটস্পট নারায়ণগঞ্জের রূপগঞ্জে। দেশে কোভিড-১৯ সংক্রমণ শনাক্তকরণের জন্য বেসরকারিভাবে এই পিসিআর ল্যাব স্থাপন করার জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও গাজী গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

বুধবার (২৯ এপ্রিল) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এই কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আরও পড়ুন- বস্ত্র ও পাটমন্ত্রীর উদ্যোগে প্রথম বেসরকারি পিসিআর ল্যাব চালু

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, করোনা পরীক্ষার ল্যাব আমাদের বাড়ছে। আজ নতুনভাবে একটি ল্যাব সংযোজিত হয়েছে গাজী কোভিড-১৯ পিসিআর ল্যাব। এটি নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপিত হয়েছে। যারা ব্যক্তিগত উদ্যোগে বেসরকারিভাবে এই ল্যাব স্থাপন করতে এগিয়ে এসেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা জানাই।

বিজ্ঞাপন

অধিদফতরের এই অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, আমরা এই উদ্যোক্তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই যে তারা সম্পূর্ণ নিজের উদ্যোগে পিসিআর মেশিন, বায়োসেফটি লেভেলসহ একটি পিসিআর ল্যাব চালানোর জন্য যেগুলো দরকার, তা নিজেদের উদ্যোগে আমদানি করেছেন। তারা ল্যাব প্রতিষ্ঠা করেছেন। একইসঙ্গে তারা লোকবলও নিয়োগ করেছেন। তারা আমাদের ও সরকারকে সহায়তা করছেন নমুনা পরীক্ষা করবার জন্য।

আরও পড়ুন- গাজী ভাইকে ধন্যবাদ: স্বাস্থ্যমন্ত্রী

ডা. নাসিমা আরও জানান, রূপগঞ্জের এই পিসিআর ল্যাবে বিনামূল্যে করোনা পরীক্ষা করা যাবে। সেখানে সরকারের পক্ষ থেকে নিয়মিত করোনা পরীক্ষার কিট সরবরাহ করা হবে।

বিজ্ঞাপন

এর আগে বুধবার (২৯ এপ্রিল) দুপুর ১২টায় এক ভার্চুয়াল অনুষ্ঠানে রূপগঞ্জের বেস্ট ওয়ে সিটিতে পিসিআর ল্যাবটির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিশেষ অতিথি হিসেবে যুক্ত হন ল্যাবটির উদ্যোক্তা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। ভার্চুয়াল সভা সঞ্চালনা করেন গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন