বিজ্ঞাপন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি চূড়ান্ত

December 15, 2020 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চূড়ান্ত হলো বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজের সূচি। আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি ও সফরকারী ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সম্মতিতে আসন্ন সিরিজের এই সূচি চুড়ান্ত হয়েছে। সূচি অনুযায়ী তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ২০২১ সালের ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে সিরিজে থাকছে না কোনো টি-টোয়েন্টি ম্যাচ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর জানিয়েছে আয়োজক বিসিবি।

বিসিবি’র দেওয়া তথ্যনুযায়ী, ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে এসে ১৮ জানুয়ারি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) একটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল।

এরপর ২০ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। আর ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজ শেষে টেস্ট সিরিজ সামনে রেখে ২৮-৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪ দিনের প্রস্তুতি ম্যাচ।

৩-৭ ফেব্রুয়ারি সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আইসিসি’র ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী আসন্ন এই সিরিজের আগের সূচিতে ওয়ানডে খেলার কথা ছিল তিনটি ও দুটি টি টোয়েন্টি। কিন্তু অতিমারিকালে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রাধান্য দিয়ে সিরিজের দৈর্ঘ্য কমাতে একটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ বাদ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন