বিজ্ঞাপন

বাড়ি ভাড়া কমানোর নির্বাহী আদেশ চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন

May 17, 2020 | 9:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনার সংকটকালীন পরিস্থিতিতে বাড়ি ভাড়া ৬০ শতাংশ হারে কম নিতে বাড়ির মালিকদের প্রতি নির্বাহী আদেশের জন্য প্রধানমন্ত্রী বরাবর আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৭ মে) প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু। মন্ত্রিপরিষদ সচিবের সরকারি ই-মেইলে ও কুরিয়ারের মাধ্যমে এ আবেদন করা হয়েছে বলে জানান জুনু।

আবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সারাদেশ সরকার ঘোষিত ছুটিতে লকডাউন চলমান থাকায় মানুষ অর্থনৈতিক সংকটে রয়েছে। বিশেষ করে এই পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে প্রতিমাসের বাসা ভাড়ার শতকরা ৬০ ভাগ মওকুফ করতে পারেন।

আবেদনে আরও বলা হয়, প্রধানমন্ত্রী আপনি বাংলাদেশের প্রধান অভিভাবক। দেশের মানুষ আজ মারাত্মক সংকটে। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন সাধারণ ছুটি থাকায় মধ্যবিত্ত সাধারণ মানুষের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়ে পড়েছে। বাড়িভাড়ার জন্য সমাজের অনেক ভদ্র পেশাজীবীদের বাড়িওয়ালা কর্তৃক প্রতিনিয়ত অপমানের শিকার হতে হচ্ছে। এর মধ্যে কুষ্টিয়ায় বাড়ি ভাড়া না দিতে পারায় এক নারীকে আগুন ধরিয়ে দেন বাড়িওয়ালার ছেলে। এদিকে আবার ঢাকায় বাড়ির মালিক তার ভাড়াটিয়াকে রাতের বেলায় বের করে দেওয়ার ঘটনাও ঘটেছে। কবে দেশ ও জাতি এই করোনার মহামারি থেকে রক্ষা পাবে তা একমাত্র আল্লাহই জানেন। আমরা মধ্যবিত্ত পেশাজীবীরা নিজের অভাবের কথা লোক লজ্জায় কাউকে বলতেও পারি না, আবার কষ্টও সহ্য করা যাচ্ছে না।

বিজ্ঞাপন

মানবিক দিক বিবেচনায় সাধারণ পেশাজীবীদের এপ্রিল মাস থেকে বাসাভাড়ার শতকরা ৬০ ভাগ মওকুফ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রার্থনা করছি।

সারাবাংলা/এজেডকে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন