বিজ্ঞাপন

বিআরটিসি কর্মকর্তাদের হুঁশিয়ারি, লিজের গাড়ির হিসাব চান মন্ত্রী

January 22, 2019 | 2:53 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসিকে ঢেলে সাজাতে নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বারে বারে লোকসান দিয়ে কেন চলবে এ প্রতিষ্ঠান এমন প্রশ্নও রাখেন তিনি। এ সময় বিআরটিসি চেয়ারম্যানের কাছে  অবিলম্বে লিজ দেওয়া সব বাসের হিসাব চান মন্ত্রী।

মঙ্গলবার(২২ জানুয়ারি) দুপুরে মতিঝিলে বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এসে দেওয়া বক্তব্যে বিআরটিসি কর্মকতাদের হুঁশিয়ার করে  এসব বক্তব্য দেন মন্ত্রী।

আরও পড়ুন: বেতনের আশ্বাসে বিআরটিসি শ্রমিকদের কর্মসূচি প্রত্যাহার

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, বিআরটিসিতে অনিয়ম ও জঞ্জাল বাসা বেঁধেছে। এখানে কার ইনকাম কিভাবে হয় তা তিনি জানেন ।কি ভাবে পকেট ভারী করছেন বিআরটিসি কর্মকর্তারা সে হিসেবও আমার কাছে আছে।

তিনি বলেন, নতুন গা‌ড়ি আস‌লে জনগ‌ণের জন্য স্বস্তির হয়। ত‌বে আমার অভিজ্ঞতা সুখকর নয়। এর আগেও আর্টিকু‌লে‌টেড ,এসি ও ডাবল ডেকার বাস এসে‌ছে। কিন্তু ডাবল ডেকার বাসগু‌লো রক্ষণা‌বেক্ষণ ও মেরাম‌তের অভা‌বে খারাপ অবস্থায় আছে। নতুন বাস কত‌দিন সা‌স্টেনেবল হ‌বে এ নি‌য়ে প্রশ্ন আছে- ব‌লেন মন্ত্রী।

আরও পড়ুন: বকেয়া বেতনের দাবিতে বিআরটিসি ডিপোতে তালা

বিজ্ঞাপন

সভায় বিআরটিসি চেয়ারম্যান মন্ত্রী কে অবগত করেন নতুন বাস দিয়ে আন্তঃজেলা রুট চালু করা হবেএর উত্তরে মন্ত্রী বলেন, রুট যেন আবার অদৃশ্য ইশারায় এদিক- সে‌দিক হ‌য়ে না যায়।

এসময় বিআরটিসির কতটি গাড়ি লিজে রয়েছে কার কাছে রয়েছে, কতদিন রয়েছে এসবের হিসাব জানতে চান ওবায়দুল কাদের।

বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া জানান, বর্তমানে বিআরটিসি বহরে ৯২০ টি বাস ও ৮৫ টি ট্রাক আছে। নতুন গাড়ি যুক্ত হলে এ সংখ্যা দ্বিগুন হ‌বে ।

সারাবাংলা/এসএ/জেডএফ

বিজ্ঞাপন

আরও পড়ুন

ভারত থেকে ঢাকার দিকে বিআরটিসির নতুন বাস বহর

দিনাজপুরে বিআরটিসি’র বাসডিপো ও শরীফ মার্কেটে আগুন

বেতন বকেয়ায় ‘পাংচার’ বিআরটিসি

বেতনের দাবিতে বন্ধ বিআরটিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন