বিজ্ঞাপন

‘বিশ্বব্যাংক-আইএমএফ ভুল বুঝতে পেরেছে’

May 10, 2023 | 11:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিশ্বব্যাংক-আইএমএফ ভুল বুঝতে পেরে বাংলাদেশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

বুধবার (১০ মে) বিকেলে নগরীর দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে বায়েজিদ বোস্তামি থানার আওতাধীন ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সমন্বয় কমিটির সভায় তিনি একথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর একটি সফল সফর। এটি জাতির জন্য ইতিবাচক বার্তা বয়ে এনেছে। বিএনপিসহ কিছু দল ও ব্যক্তি কোটি কোটি টাকায় লবিস্ট নিয়োগ করে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর সফরের ফলে সেটা চুপসে গেছে। এমনকি বিশ্বব্যাংক ও আইএমএফসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা তাদের ভুল বুঝতে পেরেছে এবং বাংলাদেশকে সবধরনের সহযোগিতার হাত বাড়িয়েছে। সর্বোপরি প্রমাণ হয়েছে, বিএনপির বিভ্রান্তিকর মিথ্যাচার আন্তর্জাতিক অঙ্গনে কোনো প্রভাব ফেলতে পারেনি।’

সভায় দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে ১৫ জুন, জালালাবাদ ৬ জুন, পাঁচলাইশ ওয়ার্ডে ১৩ জুন, আমিন জুট মিল সাংগঠনিক ওয়ার্ডে ১৪ জুন সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সমন্বয়ক শফিকুল ইসলাম ফারুকের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সম্পাদক আবু তাহেরের সঞ্চালনায় সভায় নগর কমিটির সদস্য গাজী শফিউল আজিম, মহব্বত আলী খান, জাফর আলম চৌধুরী, বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মঈনুদ্দিন, আব্দুল নবী লেদু, ওয়ার্ড আওয়ামী লীগের এম এ মান্নান চৌধুরী, জামাল উদ্দিন, আব্দুস শুক্কুর ফারুকী, মো. ইয়াকুব, রুহুল আমিন মুন্সী, আব্দুল মালেক বক্তব্য দেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন