বিজ্ঞাপন

মইনুল হোসেনকে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

October 29, 2018 | 1:23 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: মানহানির মামলায় গ্রেফতার হওয়া ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণীর মর্যাদা) দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ব্যরিস্টার মইনুল হোসেনের স্ত্রী সাজু হোসেনের করা একটি আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (২৯ অক্টোবর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

বিজ্ঞাপন

পরে খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, ‘ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির বন্দির সুবিধা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশটি বিশেষ বার্তা বাহকের মাধ্যমে কারা কর্তৃপক্ষের কাছে পাঠাতে বলা হয়েছে।’

এর আগে গতকাল রোববার এ আবেদনের ওপর শুনানি শেষে আজ আদেশের জন্য রাখেন।

গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন একটি প্রশ্নের জেরে মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন।

বিজ্ঞাপন

এ মন্তব্য নারী সমাজের জন্য অবমাননার অভিযোগ তুলে দেশের বিভিন্ন জেলায় মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা হয়। পরে রংপুরের একটি মামলায় গত ২২ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়।

পরদিন ২৩ অক্টোবর মইনুল হোসেনকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম। ওইদিনই বিকালে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে। সেখানে তাকে সাধারণ হাজতির মতো রাখা হয়।

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন