বিজ্ঞাপন

মাধুরী থেকে জ্যাকুলিন, মাঝখানে ত্রিশ বছর

March 19, 2018 | 1:37 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

নতুন গানটি তৈরি হলো ত্রিশ বছর পর। নব্বইয়ের দশকে বলিউড মাত করে দিয়েছিল গানটি। গানের শিরোনাম ‘এক দো তিন’। মন ভোলানো হাসির রানি মাধুরী দিক্ষিতের ঠোটে কণ্ঠ দিয়েছিলেন অলকা ইয়াগনিক। অনিল কাপুর ও মাধুরী অভিনীত ‘তেজাব’ ছবিতে ছিল এই গান, মুক্তি পায় ১৯৮৮ সালে।

এই গানটি এবার নতুন সঙ্গীতায়োজনে তৈরি করা হয়েছে এবং ব্যবহার করা হয়েছে ‘বাঘি টু’ সিনেমায়। বলিউডি এই ছবিটি মুক্তি পাবে ৩০ মার্চ। মূল গানটির দৈর্ঘ্য সাড়ে সাত মিনিট হলেও নতুন গানটির দৈর্ঘ্য দুই মিনিট। এই গানের মাধ্যমে ট্রিবিউট জানানো হয়েছে মাধুরীকে। বাঘি টু-তে টাইগার শ্রফ ও দিশা পাটানি অভিনয় করলেও, ‘এক দো তিন’ গানের নতুন ভার্সনে দেখা যাবে ‘কিক’ খ্যাত অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজকে।

নতুন করে গানটি উপস্থাপন করা হয়েছে কিছুটা ভিন্ন ঢংয়ে। ত্রিশ বছর আগের মাধুরীর পোশাকের সঙ্গে নতুন গানে জ্যাকুলিনের পোশাকের পুরোপুরি মিল না থাকলেও, মিল রয়েছে রংয়ে ও ঢংয়ে। মূল গানটি গেয়েছিলেন অলকা ইয়াগনিক, নতুনটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল। নাচে তেমন শিল না পাওয়া গেলেও মূল নাচের অনুপ্রেরণা রয়েছে নতুন কোরিওগ্রাফিতে।

বিজ্ঞাপন

গানটি সবার বেশি মনে ধরেছিল মাধুরীর নাচের জন্য। সেই সময় মাধুরীর কোরিওগ্রাফার ছিলেন সরোজ খান। আর এই সময়ে জ্যাকুলিনের নৃত্য পরিচালক গণেশ আচার্য। মজার বিষয় হলো ১৯৮৮ সালে গানটিতে পেছনের সারির নৃত্যশিল্পী ছিলেন গণেশ। আর ‘বাঘি টু’ সিনেমার পরিচালক আহমেদ খান ‘তেজাব’ ছবিতে নৃত্য পরিচালনায় সরোজ খানের সহকারী ছিলেন।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন