বিজ্ঞাপন

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ, আটক ৬

August 8, 2023 | 3:52 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা আরও কিছুদিন পিছিয়ে দিয়ে ৫০ নম্বরের পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। শিক্ষার্থীরা বলছেন, অন্তত ছয়জনকে আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে বিক্ষোভ শুরু করে পরীক্ষার্থীরা। পরে মুখে কালো কাপড় বেঁধে মিছিল নিয়ে শাহবাগ এলে আন্দোলনরতদের লাঠিপেটা করে পুলিশ। পরে সেখান থেকে ছয়জনকে আটক করে থানায় নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ডিএমপির রমনা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) আশরাফ হোসেন বলেন, যারা রাস্তায় নেমেছে, তারা শিক্ষার্থী কি না এই বিষয়ে সন্দেহ আছে। আগামী ১৭ তারিখে পরীক্ষা, অথচ মাত্র কয়েক দিন আগে তারা পরীক্ষা পেছানো, ৫০ নম্বরের পরীক্ষার দাবিতে রাস্তায় নেমেছে। আজকেও তারা রাস্তায় নেমেছে। এ সময় তারা পুলিশের ওপর হামলা করেছে। কয়েকজনকে শাহবাগ থানায় নেওয়া হয়েছে। এ বিষয় এখনই বিস্তারিত বলা যাবে না।

এর আগে, সোমবার (৭ আগস্ট) দুপুর থেকে চারদফা দাবি নিয়ে রাজধানীর শাহবাগ, নীলক্ষেত, সায়েন্সল্যাবসহ কয়েকটি এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন পরীক্ষার্থীরা।

বিজ্ঞাপন

তাদের চার দফা দাবিগুলো হলো— পরীক্ষা দুইমাস পিছিয়ে দেওয়া, ৫০ মার্কের পরীক্ষা নেওয়া, ডেঙ্গু পরিস্থিতিতে পরীক্ষা স্থগিত রাখা এবং আইসিটি পরীক্ষা বাদ দেওয়া। পরে বিকেলের দিকে পুলিশ ধাওয়া দিকে ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা।

সারাবাংলা/আরআইআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন