বিজ্ঞাপন

মামলা আমলে নিয়েছেন আদালত, তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

August 5, 2019 | 6:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) মামলাটি আমলে নিয়ে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এই আদেশ দেন। বাদীপক্ষের আরেক আইনজীবী রওশন আরা সিকদার সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

এদিন সকালে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ওই আদালতে মামলার আবেদন করেন। শুনানিতে বাদীপক্ষে ছিলেন আইনজীবী আবুল কালাম আজাদ অংশ নেন।

মামলার অন্য আসামিরা হলেন, বিএনপি’র উপদেষ্টা মো. আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বুয়েট থেকে বহিষ্কার হওয়া শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

বিজ্ঞাপন

মামলায় বাদী অভিযোগ করেন, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রে যোগে তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে বলা হয়, আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবর রহমানের পরিবারের সদস্যদের খুন করা হবে। সেই সঙ্গে বোমা মেরে শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে। পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

আরও পড়ুন: শেখ হাসিনাকে হত্যার হুমকি: তারেকসহ ৯ নেতার বিরুদ্ধে মামলার আবেদন

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন