বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা আকরাম আলী খানের ৮ম মৃত্যুবার্ষিকী আজ

June 1, 2021 | 10:47 pm

ঢাকা: বিশিষ্ট রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকরাম আলী খানের ৮ম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৩ সালের ১ জুন তিনি মৃত্যুবরণ করেন। মরহুম আকরাম আলী খান ১৯৪৮ সালের ২৫ জুলাই গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেছিলেন।

বিজ্ঞাপন

মরহুম আকরাম আলী খানসহ তার ৪ ভাই সবাই মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মরহুম আকরাম আলী খান এর স্ত্রী হামিদা সেরনিয়াবাত ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে যান। তার দুই ছেলের মধ্যে বড় ছেলে ব্যারিস্টার আলী আসিফ খান রাজিব বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শিক্ষাজীবনে আকরাম আলী খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে বি.এ এবং এম.এ ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন।

তিনি গোপালগঞ্জ জেলার ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক ছিলেন। তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ আলী খান ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি। মরহুম আকরাম আলী খান ছিলেন কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বঙ্গবন্ধুর মন্ত্রীপরিষদের সদস্য আব্দুর রব সেরনিয়াবাতের জামাতা, বঙ্গবন্ধুর আপন ভাগ্নে জামাই এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের আপন খালু।

বিজ্ঞাপন

মরহুম অ্যাডভোকেট আকরাম আলী খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, তিনি ছিলেন দেশের প্রতি নিবেদিত প্রাণ। দেশমাতৃকার মুক্তির জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। দেশের প্রতি জনাব আকরাম আলী খান ও তার পরিবারের সদস্যদের অবদান জাতি চিরদিন মনে রাখবে।

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন