বিজ্ঞাপন

ময়মনসিংহ সিটি নির্বাচন: আ. লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু সোমবার

March 27, 2019 | 3:10 pm

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: নব গঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিতব্য এই নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ শুরু হবে ১ এপ্রিল (সোমবার)। বুধবার (২৭ মার্চ) আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১, ২ ও ৩ এপ্রিল (সোম, মঙ্গল ও বুধবার) বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে আরও বলা হয়, মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা উল্লেখ করে সুপারিশ পাঠাতে হবে দলীয় সভাপতির কার্যালয়ে। কমপক্ষে ৩ জনের একটি প্যানেলকে মনোনয়নপ্রত্যাশীর জন্য সুপারিশ করে আগামী ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে পাঠাতে বলা হয়েছে।

আরও পড়ুন: ময়মনসিংহের প্রথম সিটি নির্বাচন ৫ মে

গত ২৫ মার্চ (সোমবার ) ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের (মসিক) তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাচাই ১০ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি করপোরেশন দেশের ১২তম সিটি করপোরেশন। ২০১৮ সালের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় এই সিটি করপোরেশন অনুমোদন দেওয়া হয়। এরপর ২০১৮ সালের ১৪ অক্টোবর প্রজ্ঞাপন জারি করা হয়। ৩৩টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি করপোরেশন গঠিত হয়েছে। এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার।
সারাবাংলা/এমএমএইচ/এমএনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা! সব খবর...
বিজ্ঞাপন