বিজ্ঞাপন

রবার্ট ব্রাউনিংয়ের কবিতা নিয়ে শর্টফিল্ম

March 13, 2019 | 4:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভিক্টোরিয় যুগের বিখ্যাত ইংরেজি কবি ‘রবার্ট ব্রাউনিং’। তার জনপ্রিয় সৃষ্টি ড্রামাটিক মনোলগ ‘পোফিরিয়াস লাভার’। এই কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘন রজনী’।

ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা ও লেখক বাকের চৌহান। ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করা বাকের চৌহানের ইচ্ছে, চলচ্চিত্রের মধ্য দিয়ে বাংলা এবং ইংরেজি সাহিত্যের দর্শনকে দর্শকদের কাছে তুলে ধরা। সেই ইচ্ছে নিয়েই ‘ঘন রজনী’র জন্ম।


আরও পড়ুন :  ফের জুটি বাঁধছেন অঙ্কুশ-নুসরাত ফারিয়া


চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নবাগত অভিনেয়শিল্পী সাহিল খান, মাহা সিকদার এবং অপূর্ব অভি। মাত্র তিনটি চরিত্র নিয়েই এগিয়েছে ছবিটির গল্প। যেখানে এক যুবতীর বিয়ের গল্প দিয়ে শুরু হয়, আর শেষে দেখা যায় প্রেমিকের হাতে তার করুণ পরিণতি। খুন হয় প্রেমিকা তারই প্রেমিকের হাতে।

বিজ্ঞাপন

শর্টফিল্মটিতে ব্যবহৃত হয়েছে রবীন্দ্রসংগীত। এতে কণ্ঠ দিয়েছে কলকাতার বিখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী সিস্পিয়া ব্যানার্জি। এর সিনেমাটোগ্রাফার এম ডি এস আর নিহাদ। এডিট, কালার এবং মিউজিক করেছেন রমজান আলী। সাউন্ড ডিজাইন করেছেন বিখ্যাত শব্দ প্রকৌশলী সঞ্জয় সরকার মুক্তনীল (ধ্বনি চিত্র) এবং কবিতা আবৃত্তি করেছেন গোলাপ হোসেন।

সম্প্রতি ছবিটি বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। নির্মাতা বাকের চৌহান বলেন, ‘ছবিটি আমার একটা লালিত স্বপ্নের পূরণ। অনেক যত্ন নিয়ে কাজটি করেছি। অভিনয়শিল্পীসহ পুরো টিম খুব ভালো সাপোর্ট দিয়েছেন।’

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

শর্টফিল্মটি দেখুন:

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন